COVID positive number down, death is above 150 in bengal

Share Now





নিজস্ব প্রতিবেদন: শনিবার রাজ্যে দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা ১৯ হাজারের নীচে নেমেছিল। সেই ধারাই বজায় রেখে এবার ১৮ হাজারের নীচে নামল সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৮৮৩ জন। তবে মৃতের সংখ্যা দেড়শোর উপরেই রয়েছে। প্রাণ হারিয়েছেন ১৫৩ জন। সংক্রমণের হার ১০.৭২ শতাংশ। কোভিড থেকে সুস্থ হয়ে উঠেছেন ১৯ হাজার ৬৭০ জন। এ দিন টিকা দেওয়া হয়েছে প্রায় দুলক্ষের কাছাকাছি মানুষকে।  

 
গত ২৪ ঘণ্টায় কোভিডে মারা গিয়েছেন (COVID Death in West Bengal) ১৫৩ জন। গতকাল সংখ্যাটা ছিল ১৫৬। গোটা রাজ্যের মৃতদের অধিকাংশই কলকাতা ও উত্তর ২৪ পরগনার। দুই জেলায় মৃতের সংখ্যা যথাক্রমে  ৩৫ ও ৪৭। ৫ জনের মৃত্যু হয়েছে হাওড়ায়। ৮ জন মারা গিয়েছে দক্ষিণ ২৪ পরগনায়। হুগলিতে মৃত্যু হয়েছে ৭ জনের।   

রাজ্যে টানা বাড়ছে সংক্রমণের হার। স্বাস্থ্য দফতরের বুলেটিন (Heath Department) অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৬৬ হাজার ২৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সংক্রামিত হয়েছেন ১৭ হাজার ৮৮৩ জন। সংক্রমণের হার ১০.৭২%। কলকাতায় সংক্রমিতের সংখ্যা ৩,১২১। ৩ হাজার ৭৯৩ জন সংক্রামিত উত্তর ২৪ পরগনায়। হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১১৯৬, ১২৩১ ও ১২০৫।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত (Coronavirus) হয়েছেন ১৯ হাজার ৬৭০ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৮৮.৮৬%। বর্তমানে সক্রিয় করোনা আক্রান্ত ১ লক্ষ ২৮ হাজার ৫৮৫ জন। 

সোমবার রাজ্যে ১ লক্ষ ৮০ হাজার ৬১৬ জনকে টিকা দেওয়া হয়েছে। তার মধ্যে প্রথম ডোজ পেয়েছেন ১ লক্ষ ৩৭ হাজার ৭৫৩ জন। বাকি ১১,৮০৩ জনকে দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে। গতকাল সংখ্যাটা ছিল ৫৪,৯১৬।   







Source link