covid hospitals: সেনা হাসপাতালে সাধারণের কোভিড চিকিৎসা হতে পারে – covid treatment of common people can be done in army hospitals

Share Now





হাইলাইটস

  • বৃহস্পতিবার সেনাপ্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারাভানের সঙ্গে বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ।
  • সেনাপ্রধান তাঁকে জানান যে, সেনা হাসপাতালগুলিতে করোনা চিকিৎসা করা হচ্ছে।
  • এ বার নিকটবর্তী সেনা হাসপাতালে সাধারণ নাগরিকরা করোনা চিকিৎসার জন্য যেতে পারবেন।

নয়াদিল্লি: করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে ত্রাহি ত্রাহি রব দেশজুড়ে। রূপ পালটে আরও ভয়াবহ হয়েছে প্রাণঘাতী ভাইরাস। গোটা দেশে অক্সিজেনের হাহাকার চলছে। হাসপাতালগুলিতে শয্যা নেই। এহেন পরিস্থিতিতে বৃহস্পতিবার সেনাপ্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারাভানের সঙ্গে বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ।

এদিন জেনারেল নারাভানের কাছে করোনা মোকাবিলায় স্থলসেনার প্রস্তুতি ও পদক্ষেপের বিষয়ে জানতে চান প্রধানমন্ত্রী। সেনাপ্রধান তাঁকে জানান যে, সেনা হাসপাতালগুলিতে করোনা চিকিৎসা করা হচ্ছে। এ বার নিকটবর্তী সেনা হাসপাতালে সাধারণ নাগরিকরা করোনা চিকিৎসার জন্য যেতে পারবেন। এ ছাড়া, অক্সিজেন মজুত করা ও পরিবহণে কাজ করছে সেনা।

সুখবর! Covishield-এর পর এবার টিকার দাম কমাল কোভ্যাক্সিনও
সব মিলিয়ে, এদিন প্রধানমন্ত্রীকে সেনাপ্রধান আশ্বস্ত করেন যে মহামারী মোকাবিলায় সেনাবাহিনী সমস্ত চেষ্টা করছে। সেনা হাসপাতাল থেকে শুরু করে চিকিৎসকরা এই দুর্দিনে দেশের সাধারণ নাগরিকদের পাশে রয়েছেন। সূত্রের খবর, বৈঠকে সেনার অন্দরে করোনা পরিস্থিতি নিয়েও জানতে চান প্রধানমন্ত্রী। সেনাপ্রধান তাঁকে আশ্বস্ত করেন যে, বাহিনীর জওয়ান ও অন্য কর্মীদের টিকাদান প্রায় শেষ। মহামারী আবহেও দেশের সীমান্ত সুরক্ষিত রাখতে সম্পূর্ণ প্রস্তুত সেনাবাহিনী।

ভ্যাকসিনের পর কি প্লাজমা দান করতে পারবেন? জেনে নিন নিয়ম
কয়েক দিন আগে ভার্চুয়ালি সেনার তিন বাহিনীর প্রধান ও চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াতের সঙ্গে করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা করেন রাজনাথ। ওই বৈঠকে উপস্থিত ছিলেন ভারতীয় প্রতিরক্ষা গবেষণা ও উন্নয়ন সংস্থার চেয়ারম্যান ও আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজের ডিজি। করোনা রুখতে প্রতিরক্ষা বিভাগের প্রস্তুতির দিকটি খতিয়ে দেখেন রাজনাথ সিং। পাশাপাশি, স্থানীয় প্রশাসনকে মদত দিতে সেনাবাহিনীকে নির্দেশ দেন তিনি। সেখানেই সেনার ৯৭টি হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা করার সিদ্ধান্ত নেওয়া হয়। সেনাবাহিনীতে করোনা ভ্যাকসিন দেওয়া ও জরুরি ওষুধ মজুত করা ও তা বিতরণ নিয়ে আলোচনা হয় সেখানে। সব মিলিয়ে এবার দেশে করোনা রুখতে সেনাবাহিনীকে আসরে নামিয়েছে কেন্দ্র সরকার।

টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।






Source link