covid death in india: রেকর্ড মৃত্যু, একদিনে করোনা প্রাণ কাড়ল ১ হাজার ৭৬১ জনের – india record 1761 deaths in last 24 hours, the biggest one day spike

Share Now





হাইলাইটস

  • বিগত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস প্রাণ কাড়ল ১ হাজার ৭৬১ জনের।
  • মৃত্যুর হারের এই ঊর্ধ্বমুখী গ্রাফ অত্যন্ত ভয়াবহ, মানছেন বিশেষজ্ঞরা।
  • বিগত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৫৯ হাজার ১৭০ জন এবং হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১ লাখ ৫৪ হাজার ৭৬১ জন।

এই সময় ডিজিটাল ডেস্ক: একদিনে রেকর্ড মৃত্যু। বিগত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস প্রাণ কাড়ল ১ হাজার ৭৬১ জনের। মৃত্যুর হারের এই ঊর্ধ্বমুখী গ্রাফ অত্যন্ত ভয়াবহ, মানছেন বিশেষজ্ঞরা।

লাগামহীন করোনা সংক্রমণ। দিন প্রতিদিন বেড়েই চলেছে আক্রান্তের হার। ফের দৈনিক সংক্রমণ আড়াই লাখে উপরে। বিগত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৫৯ হাজার ১৭০ জন এবং হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১ লাখ ৫৪ হাজার ৭৬১ জন।

ভয়ংকর চিত্র! ৫ দিনে করোনায় আক্রান্ত ১২ লাখের বেশি
করোনাভাইরাসের নতুন স্ট্রেন অত্যন্ত সংক্রামক, মানছেন বিশেষজ্ঞরা। এখনও পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৫৩ লাখ ২১ হাজার ৮৯ জন। ভাইরাসকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৩১ লাখ ৮ হাজার ৫৮২ জন। এই মারণ ভাইরাস দেশে প্রাণ কেড়েছে ১ লাখ ৮০ হাজার ৫৩০ জনের। বর্তমানে দেশে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ২০ লাখ ৩১ হাজার ৯৭৭ জন।

করোনা সংক্রমণ ঠেকাতে টিকাকরণে জোর দিতে বলছেন বিশেষজ্ঞরা। এবার দেশে ১৮ বছরের বেশি বয়সীদের ভ্যাকসিন দেওয়া হবে। আগামী ১ মে থেকে ১৮ বছরের বেশি বয়সীদের টিকা দেওয়ার কথা ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত টিকা পেয়েছেন ১২ কোটি ৭১ লাখ ২৮ হাজার ১১৩ জন। উল্লেখ্য, এতদিন ৪৫ বছর বা তার ঊর্ধ্বে যাদের বয়স, তাঁদেরকেই ভ্যাকসিন দেওয়া হচ্ছে। অন্যদিকে, এবার খোলাবাজারেও বিক্রি করা যাবে ভ্যাকসিন। ৫০ শতাংশ ভ্যাকসিন খোলাবাজারে বিক্রি করতে পারবে প্রস্তুতকারী সংস্থা। তারা সরাসরি সরবরাহ করতে পারবে রাজ্যকে।

১৮ বছরের বেশি বয়সী সকলকে এবার করোনা ভ্যাকসিন
বিশেষজ্ঞদের একাংশের কথায়, করোনাভাইরাসের নতুন স্ট্রেনের পাশাপাশি সাধারণ মানুষের অসচেতনতা পরিস্থিতির জন্য দায়ী। বাসে, ট্রামে, ভিড় জায়গাতেও মাস্ক না পরেই ঘুরে বেড়াতে দেখা যাচ্ছে অনেকেই। যা ডেকে আনছে বিপদ। ইতিমধ্যেই বেশ কয়েকটি রাজ্য়ে জারি করা হয়েছে নাইট কার্ফু। অবিলম্বে সাধারণ মানুষ সতর্ক না হলে আরও বড় বিপদ অপেক্ষা করে রয়েছে, জানাচ্ছেন বিশেষজ্ঞরা।

টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।






Source link