covid bed availability west bengal: করোনা রোগীদের জন্য সরকারি হাসপাতালে খালি ৪ হাজারের বেশি শয্যা – 4453 seats are available in government hospitals of west bengal for covid patients in west bengal

Share Now





হাইলাইটস

  • করোনা রোগীদের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালগুলিতে ২০ শতাংশ বেড বাড়ানোর নির্দেশিকা জারি করেছে রাজ্য় স্বাস্থ্য দফতর।
  • এই মুহূর্তে বাংলায় করোনা রোগীদের জন্য সরকারি হাসপাতালগুলিতে বেডের সংখ্যা ৮ হাজার ১৬৯টি।
  • এরমধ্যে এই মুহূর্তে খালি রয়েছে ৪ হাজার ৪৫৩টি।

এই সময় ডিজিটাস ডেস্ক: বাংলায় বাড়ছে করোনা সংক্রমণ। বাড়ছে সক্রিয় আক্রান্তের সংখ্যাও। এই পরিস্থিতিতে করোনা রোগীদের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালগুলিতে ২০ শতাংশ বেড বাড়ানোর নির্দেশিকা জারি করেছে রাজ্য় স্বাস্থ্য দফতর। শুধু সরকারি হাসপাতাল নয়, বেসরকারি হাসপাতালগুলিতেও ২৫ শতাংশ শয্যা বাড়ানো বাড়াতে নির্দেশ জারি করা হয়েছে।

রাজ্য স্বাস্থ্য দফতর সূ্ত্রে খবর, এই মুহূর্তে বাংলায় করোনা রোগীদের জন্য সরকারি হাসপাতালগুলিতে বেডের সংখ্যা ৮ হাজার ১৬৯টি। এরমধ্যে এই মুহূর্তে খালি রয়েছে ৪ হাজার ৪৫৩টি। ২১ এপ্রিল রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুয়ায়ী, M R Bangur হাসপাতালে খালি শয্যা রয়েছে ২৪০টি, CNCI এ খালি শয্যা রয়েছে ১৬৪টি, কলকাতা মেডিক্যাল কলেজে খালি রয়েছে ৫২টি শয্যা, N R S Medical College & Hospital -এ শয্যা খালি রয়েছে ৫টি, সল্টলেক আমরিতে ২৫টি শয্যা খালি, আর জি করে ১৪টি, বেলেঘাটা আইডিতে ৭২টি শয্যা খালি।

১০ হাজার পেরোল দৈনিক সংক্রমণ, ভয়াবহ পরিস্থিতি কলকাতার
রাজ্যের করোনা পরিস্থিতি ভয়াবহ। রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী বুধবার বাংলায় করোনায় আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৭৮৪ জন এবং মৃত্যু হয়েছে ৫৮ জনের। অর্থাৎ শুধু বাংলার দৈনিক করোনা সংক্রমণই ১১ হাজার ছুঁইছুঁই, যা এখনও পর্যন্ত দৈনিক সংক্রমণের নিরিখে সর্বোচ্চ। রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, এই মুহূর্তে রাজ্য সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৬৩ হাজার ৪৯৬ জন। বিগত ২৪ ঘণ্টায় শুধু কলকাতাতেই করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫৬৮, মৃত্যু হয়েছে ১৩ জনের। উত্তর ২৪ পরগনাতে করোনা করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ১৪৯ জন, মৃত্যু হয়েছে ১৪ জনের। ২১ এপ্রিল পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৮৮ হাজার ৯৫৬ জন, মৃত্যু হয়েছে ১০ হাজার ৭১০ জনের। আশঙ্কাজনকভাবে কমছে সুস্থতার হারও। এই মুহূর্তে রাজ্যে সুস্থতার হার ৮৯.২৩ শতাংশ।

শারীরিক অবস্থা স্থিতিশীল হলেও বিপন্মুক্ত নন মদন মিত্র
রাজ্যে বাড়তে থাকা করোনা সংক্রমণে চিন্তার ভাঁজ প্রশাসনের কপালে। একদিনে আক্রান্তের সংখ্যা বাড়ছে প্রায় হাজারের কাছাকাছি। মঙ্গলবার রাজ্যে করোনা আক্রান্ত হয়েছিল ৯ হাজার ৮১৯ জন, মৃত্যু হয়েছিল ৪৬ জনের। রাজ্যে ক্রমশ বাড়ছে করোনা। এই পরিস্থিতিতে রাজ্যের স্বাস্থ্যকর্মী এবং চিকিৎসকদের ছুটি বাতিল করেছে প্রশাসন। এমনকী, প্রয়োজনের ছুটির দিনেও কাজ করতে হতে পারে তাঁদের, সম্প্রতি স্বাস্থ্য দফতরের জারি করা নির্দেশিকায় জানানো হয়েছে এমনটাই।

টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।






Source link