covid 19 vaccine: ‘ডিসেম্বরের মধ্যেই দেশে ২০০ কোটি ভ্যাকসিন’ – covid 19 update india will have 200 crore vaccine doses by december says j p nadda

Share Now





হাইলাইটস

  • দেশে ভ্যাকসিনের আকাল পড়েছে বিভিন্ন জায়গায়
  • জে পি নাড্ডা বললেন, ‘ডিসেম্বরের মধ্যে ২০০ কোটি করোনা ভ্যাকসিন মিলবে দেশে
  • নাড্ডা আরও বলেছেন, ‘দেশে ১০টি সংস্থা ভ্যাকসিন তৈরি করবে’

এই সময় ডিজিটাল ডেস্ক: করোনার (Covid 19) দ্বিতীয় ঢেউ সামলে ধীরে ধীরে সুস্থতার পথে এগোচ্ছে দেশ। দেশে করোনার তৃতীয় ঢেউ আচড়ে পড়তে পারে, এমন আশঙ্কা করা হচ্ছে। এই প্রেক্ষাপটে টিকাকরণে জোর দিয়েছে মোদী সরকার। কিন্তু, দেশে ভ্যাকসিনের আকাল পড়েছে বিভিন্ন জায়গায়। এমন আবহে BJP সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা বললেন, ‘ডিসেম্বরের মধ্যে ২০০ কোটি করোনা ভ্যাকসিন মিলবে দেশে’। নাড্ডা আরও বলেছেন, ‘দেশে ১৯টি সংস্থা ভ্যাকসিন তৈরি করবে’।

করোনা অতিমারী পরিস্থিতি পরিচালনায় কেন্দ্রীয় সরকারের ভূয়সী প্রশংসা করেছেন নাড্ডা। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে ৯০০ মেট্রিক টন থেকে দেশে অক্সিজেন উৎপাদন বেড়ে হয়েছে ৯৪৪৬ মেট্রিক টন। ৯ মাসের মধ্যে ভারতের হাতে দুটি ভ্যাকসিন এসেছে। প্রথমে দুটো সংস্থা ভ্যাকসিন বানানোর কাজ করছিল। এখন দেশে ১৯টি সংস্থা ভ্যাকসিনের কাজ করছে’। এদিকে, সম্প্রতি জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী বলেছেন, সমস্ত রাজ্যকে বিনামূল্যে ভ্যাকসিন দেবে কেন্দ্র। আগামী ২১ জুন থেকে ১৮ ঊর্ধ্বদের বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া হবে।

পাঁচ অনুর্ধ্বদের জন্য বাধ্যতামূলক নয় মাস্ক, জারি নয়া গাইডলাইন

কিছুদিন আগে করোনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর প্রশংসা করে অমিত শাহ বলেছিলেন, ‘যখন করোনার দ্বিতীয় ঢেউ এল, দ্রুতহারে ভাইরাস ছড়িয়ে পড়ল। খুব দ্রুত গতিতে সংক্রমণ ছড়িয়ে পড়েছে। বহু মানুষ আক্রান্ত হয়েছেন। তবুও বলব, খুব অল্প সময়েই এই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পেরেছি আমরা’। এরপরই মোদীর প্রশংসা করে শাহ বলেছেন, ‘আমি খুব খুশি যে, এই কঠিন সময়ে দেশের নেতৃত্বে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী…যদি আপনারা বিশ্বের সঙ্গে তুলনা করেন, তাহলে বলতেই হয়, কোভিডের বিরুদ্ধে আমরা ব্যাপক সাফল্য পেয়েছি…মোদীর নেতৃত্বে ভারত সরকার ও রাজ্য সরকার চ্যালেঞ্জ নিয়ে এগিয়েছে’।






Source link