Covid-19 Update India Reports More Than One Lakh Covid Cases In The Last 24 Hours – বিরাট স্বস্তি! দেশে আরও কমল করোনা সংক্রমণ | Eisamay

Share Now





হাইলাইটস

  • স্বস্তি দিয়ে দেশে কমছে করোনা সংক্রমণ (Covid 19)
  • গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৭ হাজার ৫১০ জন
  • একদিনে করোনায় মৃত্যু হয়েছে ২ হাজার ৭৯৫ জনের

এই সময় ডিজিটাল ডেস্ক: স্বস্তি দিয়ে দেশে কমছে করোনা সংক্রমণ (Covid 19)। আরও কমল দেশে দৈনিক সংক্রমণ ও মৃত্যু। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৭ হাজার ৫১০ জন। একদিনে করোনায় মৃত্যু হয়েছে ২ হাজার ৭৯৫ জনের। গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ২ লাখ ৫৫ হাজার ২৮৭ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে দেশে মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৮১ লাখ ৭৫ হাজার ৪৪। মোট সুস্থ হয়েছেন ২ কোটি ৫৯ লাখ ৪৭ হাজার ৬২৯ জন। মোট মৃতের সংখ্যা ৩ লাখ ৩১ হাজার ৮৯৫। এই মুহূর্তে দেশে অ্যাক্টিভ কেসের সংখ্যা ১৮ লাখ ৯৫ হাজার ৫২০।

এদিকে, করোনার প্রথম ঢেউয়ে ভাইরাসের সবচেয়ে বেশি বলি হয়েছিলেন বয়স্করা। কিন্তু দ্বিতীয় ঢেউয়ে উল্লেখযোগ্য ভাবে কমে গিয়েছে বয়স্কদের মৃত্যুহার। তবে তাৎপর্যপূর্ণ হারে বেড়েছে কম বয়সিদের মৃত্যু। বলা ভালো, মাঝবয়সিদের মৃত্যুর নজির। চিকিৎসকদের অভিজ্ঞতা, ৩১-৪৫ বছর বয়সিদের ভিড় লক্ষ্যণীয় হারে বাড়ছে আইসিইউ-গুলিতেও। বিশেষজ্ঞদের অনুমান, এর নেপথ্যে রয়েছে করোনার নয়া স্ট্রেনের চরিত্র, কমবয়সিদের বেপরোয়া জীবনযাত্রা, বয়স্কদের সাবধানী হয়ে যাওয়া এবং টিকাকরণের মতো বেশ কয়েকটি ফ্যাক্টর। চিন্তা বেড়েছে, শিশুদের আক্রান্ত হওয়ার নজির বেড়ে চলা নিয়েও।

করোনায় মাঝবয়সীদের মৃত্যু বাড়ছে, কমছে বয়স্কদের প্রাণহানি

অন্যদিকে, বাংলায় করোনা সংক্রমণের গ্রাফ ক্রমশ নিম্নমুখী। বাড়ছে সুস্থতার হারও। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ১০ হাজার ১৩৭ জন। রবিবার যা ছিল, ১১ হাজার ২৮৪ জন এবং করোনা মুক্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন, ১৭ হাজার ৮৫৬ জন। মৃত্যু হয়েছে ১৩১ জনের। একদিকে যেমন সুস্থতার হার বেড়েছে তেমনই কমেছে মৃত্যু সংখ্যাও।তবে উত্তর ২৪ পরগনা জেলায় সংক্রমণের হার কমলেও, তা লাগোয়া জেলাগুলির তুলনায় কম। এই জেলায় গত সপ্তাহে পজিটিভিটি রেট ছিল ৪৮ শতাংশ। রবিবার পর্যন্ত তা ছিল ২৬ শতাংশ হয়েছে বলে সরকারি সূত্রে খবর। স্বাভাবিক ভাবেই লাগোয়া জেলাগুলির তুলনায় উত্তর ২৪ পরগনায় কেন এখনও নিয়ন্ত্রণে আসছে না সংক্রমণ, তা চিন্তায় ফেলেছে প্রশাসনকে।






Source link