covid 19 prevention: পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ, রাজ্যে একদিনে করোনা আক্রান্ত প্রায় ১৬ হাজার – west bengal covid update: 15889 new covid cases in bengal, 57 people died

Share Now





হাইলাইটস

  • প্রায় ১৬ হাজার ছুঁই ছুঁই রাজ্যের করোনা সংক্রমণ।
  • বিগত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৮৮৯ জন, মৃত্যু হয়েছে ৫৭ জনের।
  • এই মুহূর্তে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৮৮ হাজার ৮০০ জন।

এই সময় ডিজিটাল ডেস্ক: প্রায় ১৬ হাজার ছুঁই ছুঁই রাজ্যের করোনা সংক্রমণ। বিগত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৮৮৯ জন, মৃত্যু হয়েছে ৫৭ জনের। এই মুহূর্তে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৮৮ হাজার ৮০০ জন। চিন্তা বাড়িয়ে কমছে সুস্থতার হার। এই মুহূর্তে রাজ্যে সুস্থতার হার ৮৬.৫৯ শতাংশ।

বিগত ২৪ ঘণ্টায় শুধু কলকাতায় করোনা আক্রান্ত হয়েছে ৩ হাজার ৭৭৯ জন, মৃত্যু হয়েছে ১৮ জনের। কলকাতার পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ৩ হাজার ১৪০ জন, মৃত্যু হয়েছে ১৫ জনে। আশার কথা বিগত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৮ হাজার ৪০৭ জন। ২৫ এপ্রিল পর্যন্ত রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৪৩ হাজার ৯৫০ জন, মৃত্যু হয়েছে ১০ হাজার ৯৪১ জন।

করোনার দ্বিতীয় ঢেউয়ে বেসামাল অবস্থা। দেশ জুড়ে করোনা পরিস্থিতিতে অক্সিজেনের আকাল। পরিস্থিতি সামাল দিতে ও অক্সিজেন পরিষেবা অব্যাহত রাখতে ৫৫১ টি অক্সিজেন জেনারেশন প্ল্যান্ট তৈরির নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একইসঙ্গে তিনি জানিয়েছেন, এই প্ল্যাট তৈরির সমস্ত খরচ বহন করবে PM Care Fund।

Covid Helpline Number: জেলায় জেলায় করোনা রোগীরা কোন নম্বরে সাহায্য চাইবেন? জেনে নিন…
অক্সিজেনের অভাবে ধুঁকছে গোটা দেশ। অক্সিজেন এক্সপ্রেস সহ একাধিক পদক্ষেপ নেওয়া সত্ত্বেও অক্সিজেনের ঘাটতি পূরণ সম্ভব হচ্ছে না। এমন পরিস্থিতি শীঘ্র বদলেতা দেশের কোণায় কোণায় তৈরি হবে অক্সিজেন প্রস্তুতকারী প্ল্যান্ট। যুদ্ধকালীন তৎপরতায় অক্সিজেন তৈরির প্ল্যাটগুলি কাজ শুরু করার কথা নিশ্চিত করতে নির্দেশ প্রধানমন্ত্রীর। এই খাতে পিএম কেয়ার্সের ২০১ কোটি টাকা ব্যবহারের মঞ্জুরি দিয়েছে সরকার। মোদী জানান, এই প্রজেক্টের ফলে জেলা স্তরেও মানুষও উপকৃত হবেন। অক্সিজেন প্ল্যান্ট তৈরির জন্য । সরকারি হাসপাতাল, বেসরকারী হাসপাতাল সংলগ্ন এলাকাই অক্সিজেন প্লান্ট তৈরির আদর্শ জায়গা।

দ্বিতীয়বার করোনা আক্রান্ত বাবুল
অন্যদিকে, সপ্তম দফা ভোটের আগে দেশের করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ যখন আছড়ে পড়েছে সেই সময় ভোটের আগের দিন যাবতীয় কোভিডবিধি উড়িয়ে দিতে দেখা গেল ভোটকর্মীদেরই। আসানসোলেন ইভিএম বিতরণ কেন্দ্রে কার্যত ধাক্কাধাক্কি করলেন ভোটকর্মীরা। এই দৃশ্য দেখে কার্যত আঁতকে উঠছেন অনেকে। দেশে করোনা পরিস্থিতি যখন ভয়াবহ, তখন ভোটকর্মীদের মধ্যে এই হুড়োহুড়ির ছবি ভয়ানক বিপদ ডেকে আনতে পারে মনে করছেন অনেকে।

টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।






Source link