COVID 19 India: করোনা ঝড়ে দেশে সামান্য কমল দৈনিক সংক্রমণ – covid 19 update india reports 368147 new covid 19 cases in the last 24 hours

Share Now





হাইলাইটস

  • গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৬৮ হাজার ১৪৭ জন
  • করোনায় একদিনে মৃত্যু হয়েছে ৩ হাজার ৪১৭ জনের
  • গত ২৪ ঘণ্টায় দেশে করোনাকে হারিয়ে জয়ী হয়েছেন ৩ লাখ ৭৩২ জন

এই সময় ডিজিটাল ডেস্ক: দেশে করোনা ঝড়ের আবহে সামান্য স্বস্তি মিলল। দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা যে হারে বাড়ছিল, সেই নিরিখে সামান্য কমল। রবিবারের মতো সোমবারও দেশে একদিনে সংক্রমিতের সংখ্যা কমল। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৬৮ হাজার ১৪৭ জন। করোনায় একদিনে মৃত্যু হয়েছে ৩ হাজার ৪১৭ জনের। গত ২৪ ঘণ্টায় দেশে করোনাকে হারিয়ে জয়ী হয়েছেন ৩ লাখ ৭৩২ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুসারে ভারতে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৯৯ লাখ ২৫ হাজার ৬০৪ জনের। মোট সুস্থ হয়েছেন ১৬,২৯,৩০০৩ জন। মোট মৃতের সংখ্যা ২ লাখ ১৮ হাজার ৯৫৯। এই মুহূর্তে দেশে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৩৪ লাখ ১৩ হাজার ৬৪২।

করোনা সুনামি রুখতে দেশের বিভিন্ন রাজ্য লকডাউনের পথে হাঁটলেও এখনও সে পথ বাছেনি মোদী সরকার। জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজেই জানিয়েছেন, যে কোনও উপায়ে লকডাউনকে এড়িয়ে চলতে হবে। কিন্তু, যে হারে দেশে সংক্রমণের ঢেউ উঠেছে, তাতে লকডাউন জারির পক্ষে সওয়াল করলেন আমেরিরকার শীর্ষ মহামারী বিশেষজ্ঞ অ্যান্টনি ফাওচি। করোনার দ্বিতীয় ঢেউ রুখতে অবিলম্বে ভারতে কয়েক সপ্তাহের জন্য লকডাউন জারির প্রস্তাব দিয়েছেন তিনি। একটি সর্বভারতীয় দৈনিকে অ্যান্টনি ফাওচি আরও বলেছেন, করোনা পরিস্থিতিতে ভাপতে অবিলম্বে অক্সিজেন, PPE, ওষুধ সরবরাহ করা হোক। একইসঙ্গে, দেশজুড়ে লকডাউন জারি করার কথা বলেছেন তিনি।

‘কয়েক সপ্তাহের জন্য ভারতে সম্পূর্ণ লকডাউন হোক’

এদিকে, বাংলার করোনা পরিস্থিতি ভয়াবহ। এবার দৈনিক সংক্রমণ সাড়ে ১৭ হাজার ছাড়াল। কমছে সুস্থতার হারও। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে একগুচ্ছ পদক্ষেপ নিয়েছে রাজ্য সরকার। গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৫১৫ জন, মৃত্যু হয়েছে ৯২ জনের। একদিনে করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ১৫ হাজার ৫৮৭ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৬৩ হাজার ৩৯৩ জন এবং এই মুহূর্তে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ১৮ হাজার ৪৯৫। বিগত ২৪ ঘণ্টায় শুধুমাত্র কলকাতাতে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৩৫ জন, মৃত্যু হয়েছে ২৩ জনের।

টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।






Source link