COVID 19 India: একদিনে আড়াই লাখ পার! করোনা নিয়ে বৈঠকে মোদী – covid 19 toll crosses 2 lakh 60 thousand, pm modi will chair a meeting again

Share Now





হাইলাইটস

  • ফের বেড়েছে কোভিডের দাপট।
  • নজিরবিহীন ভয়াবহতার চিত্র দেখছে দেশ।
  • রবিবার আড়াই লাখ পার করল দৈনিক আক্রান্তের সংখ্যা।

এই সময় ডিজিটাল ডেস্ক: ফের বেড়েছে কোভিডের দাপট। নজিরবিহীন ভয়াবহতার চিত্র দেখছে দেশ। রবিবার আড়াই লাখ পার করল দৈনিক আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ২ লাখ ৬১ হাজার ৫০০। মৃত্যু হয়েছে এক হাজার ৫০১ জনের। এদিন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৩৮ হাজার ৪২৩ জন। বর্তমানে দেশে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১৮ লাখ এক হাজার ৩১৬।

দেশের বর্তমান চিত্র ভাবাচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। আজ বেলা ১১টা থেকে উত্তরপ্রদেশ এবং বারাণসীর অবস্থা নিয়ে বৈঠক করতে চলেছেন তিনি। কথা বলবেন সে রাজ্যের স্থানীয় প্রশাসন এবং চিকিৎসকদের সঙ্গে। কোনও বড় সিদ্ধান্ত কী নিতে চলেছেন তিনি? উঠছে প্রশ্ন।

শনিবারও করোনা নিয়ে বিশেষ বৈঠক করেন মোদী। ওই বৈঠক চলাকালীন তিনি জানান, এই বছর আরও দ্রুততার সঙ্গে কোভিডের সঙ্গে লড়াই করবে দেশ। দেশবাসীকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে বলেছেন তিনি।

উল্লেখ্য, গত তিনদিন ধরেই দৈনিক আক্রান্তের সংখ্যা দু’ লাখ পার করেছিল। আজ আক্রান্তের সংখ্যা আড়াই লাখ ছাড়িয়ে গেল। পরিস্থিতি ভয়ংকর, বলেই দাবি করছে বিশেষজ্ঞ মহল। এদিকে মহারাষ্ট্র এবং দিল্লি সহ বিভিন্ন রাজ্যে হাসপাতালের শয্যা সংখ্যা কমতে শুরু করেছে। অক্সিজেন প্রায় শেষ। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল আগেই জানিয়েছিলেন তিনি লকডাউনের পক্ষপাতী নন। তবে স্বাস্থ্য পরিকাঠামোর উপর পুরো বিষয়টা নির্ভর করবে।

বর্তমানে সাপ্তাহিক লকডাউন জারি হয়েছে রাজধানীতে। আজ থেকে উত্তরপ্রদেশেও শুরু হয়েছে লকডাউন। চন্ডীগড়েও আজ থেকে শুরু হয়ে গিয়েছে উইকএন্ড লকডাউন। বিশেষজ্ঞদের দাবি, এ বছরের চিত্র গতবারের থেকেও ভয়ংকর।

ভোটমুখী বাংলাতেও দ্রুততার সঙ্গে বাড়ছে সংক্রমণ। পাশাপাশি বাড়ছে মৃত্যুর হারও। বিগত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা প্রাণ কেড়েছে ৩৪ জনের,নতুন করে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৭১৩ জন। রাজ্যে এই মুহূর্তে সক্রিয় আক্রান্তের সংখ্যা ৪৫ হাজার ৩০০ জন। সক্রিয় আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় হাসপাতাল, কোয়ারেন্টাইন সেন্টারগুলিতেও বাড়ছে রোগীর চাপ।
এই অবস্থায় কী দেশে আবার লকডাউন হবে? মোদী অবশ্য জানিয়ে দিয়েছিলেন, এখন আর লকডাউনের পথে হাঁটা সম্ভব নয়। কিন্তু হাসপাতালের শয্যা সংখ্যার হ্রাস এবং অক্সিজেনের ঘাটতির পরেও কী সেই সিদ্ধান্তে অটল থাকা সম্ভব? উঠছে প্রশ্ন।

ভোটে কোভিডবিধি আদৌ মানা হল কি?
তবে করোনা রুখতে বর্তমানে টিকাকরণের দিকেই জোর দিচ্ছে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং এদিন টুইট বার্তা দিয়ে বলেন, বর্তমান পরিস্থিতিতে ভ্যাকসিনের সাপ্লাই বাড়ানো হচ্ছে। সেপ্টেম্বরের মধ্যেই প্রতি মাসে ১ কোটি টিকাকরণের জায়গায় ১০ কোটি টিকাকরণ শুরু হবে।

রাজ্যে একদিনে কোভিডে মৃত ৩৪, ভয়াবহ পরিস্থিতি কলকাতা, উত্তর ২৪ পরগনার
টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।






Source link