covid 19 cases in india: ফের ২ লাখ ছুঁল কোভিড গ্রাফ – covid 19 cases crosses two lakh again in india, is country ready for another lockdown?

Share Now





হাইলাইটস

  • করোনা জ্বরে কাঁপছে দেশ।
  • গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা দু লাখ ১৭ হাজার ৩৬৩।
  • মৃত্যু হয়েছে এক হাজার ১৮৫ জনের।

এই সময় ডিজিটাল ডেস্ক: করোনা জ্বরে কাঁপছে দেশ। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা দু লাখ ১৭ হাজার ৩৬৩। মৃত্যু হয়েছে এক হাজার ১৮৫ জনের। এদিকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক লাখ ১৮ হাজার ৩০২ জন। উল্লেখ্য, বর্তমানে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা এক কোটি ৪২ লাখ ৯১ হাজার ৯১৭। যার মধ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ৬৯ হাজার ৭৪৩।

লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। উত্তরপ্রদেশের চেহারা ভয়ংকর। মহারাষ্ট্রে মৃত্যুর সংখ্যা ৫৮ হাজার ৮০৪। কর্নাটকে ১৩ হাজার ৪৬। তামিলনাড়ুতে ১২ হাজার ৯৭০। অন্ধ্রপ্রদেশে ৭ হাজার ৩৩৯। কেরালায় চার হাজার ৮৩৬। বঙ্গের কোভিড গ্রাফও ঊর্ধ্বমুখী। অতীতের থেকেও খারাপ হচ্ছে পরিস্থিতি। শেষ পাওয়া খবর অনুযায়ী, বাংলায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৭৬৯ জন এবং মৃত্যু হয়েছে ২২ জনের। উল্লেখযোগ্যভাবে কমছে সুস্থতার হারও। এই মুহূর্তে রাজ্যে সুস্থতার হার ৯২.৫৫ শতাংশ। শুধুমাত্র কলকাতাতেই করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬১৫ জন মৃত্যু হয়েছে ৭ জনের। সংক্রমণের নিরিখে রাজ্যে কলকাতার পরেই দ্বিতীয় শীর্ষস্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। সংশ্লিষ্ট জেলায় গত ২৪ ঘণ্টায় সংক্রামিত হয়েছে ১ হাজার ৩৫৪ জন।

একদিনে পার ২ লাখ! শঙ্কা বাড়াচ্ছে ‘ডাবল মিউট্যান্ট’
দেশের অবস্থা এতটাই শোচনীয় যে সম্প্রতি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ কুম্ভ মেলা প্রসঙ্গে টুইট-বার্তা দিয়ে বলেন, ‘আস্থার জন্ম মানুষের জন্য। মানুষের চেয়ে বড় কিছু নয়। আর সেই কারণেই মহামারীর এই পর্যায়ে মনুষ্যত্বের খাতিরে ধর্ম এবং আস্থাকে দূরে সরিয়ে করোনার বিরুদ্ধে লড়তে হবে। প্রসঙ্গত, চলতি সপ্তাহেই কোভিড আক্রান্ত হয়েছেন যোগী।

করোনা ঝড়! সাপ্তাহিক কার্ফু জারি দিল্লিতে
এই প্রথম পদ্ম শিবিরের তরফ থেকে কুম্ভ মেলা বন্ধের আবেদন জানিয়ে টুইট করতে দেখা গেল কোনও নেতাকে। বিশেষজ্ঞ মহলের দাবি, গত বছরের তুলনায় খারাপ অবস্থা এই বছর। আর সেই কারণেই প্রয়োজন লকডাউনের। তবে দেশের অর্থনৈতিক মেরুদন্ডকে শক্ত রাখার খাতিরে এখনই কী সম্ভব লকডাউন? প্রশ্ন তুলছেন অনেকেই।

যদিও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়ে দিয়েছিলেন যে বর্তমান পরিস্থিতিতে লকডাউন সম্ভব নয়। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও জানিয়ে দিয়েছেন এখনই তাঁর সায় নেই লকডাউনে। তবে যাদুঘর সহ কলকাতার একাধিক দর্শনীয় স্থানের ঝাঁপ বন্ধ হতে শুরু করেছে ইতিমধ্যেই। যা ফিরিয়ে আনছে গত বছরের স্মৃতি।

‘সুপারস্প্রেডার’ কুম্ভমেলা, ৪ দিনে মেলায় আক্রান্ত ১৭০০
প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় টিকাকরণ হয়েছে ১১ কোটি ৭২ লাখ ২৩ হাজার ৫০৩ জনের। জানা গিয়েছে, দ্বিতীয় ডোজ নেওয়ার পর আক্রান্ত হওয়ার প্রবণতা কিছুটা হলেও কমেছে। সেই কারণেই টিকাকরণের উপর জোর দিচ্ছে সরকার।

অতীতের থেকেও ভয়াবহ বাংলার পরিস্থিতি, একদিনে আক্রান্ত প্রায় ৭ হাজার
টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।






Source link