covid 19: করোনা আক্রান্ত দেড় লাখ ছাড়াল, শুরু ‘টিকা উৎসব’ – tika utsav: covid 19 active cases in india crosses 11 lakh, vaccination drive starts

Share Now





হাইলাইটস

  • আরও ভয়ানক হয়ে উঠেছে কোভিড।
  • সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১১ লাখ ছাড়াল।
  • কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা পজিটিভ এক লাখ ৫২ হাজার ৮৭৯ জন।

এই সময় ডিজিটাল ডেস্ক: আরও ভয়ানক হয়ে উঠেছে কোভিড। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১১ লাখ ছাড়াল।কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা পজিটিভ এক লাখ ৫২ হাজার ৮৭৯ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯০ হাজার ৫৮৪ হন। মৃত্যু হয়েছে ৮৩৯ জনের। দেশের মোট করোনা আক্রান্তের সংখ্যা এক কোটি ৩৩ লাখ ৫৮ হাজার ৮০৫। যার মধ্যে সক্রিয় আক্রান্তের সংখ্যা ১১ লাখ ৮ হাজার ৮৭।

এই মুহূর্তে মহারাষ্ট্র, ছত্তিশগড়, দিল্লি, উত্তরপ্রদেশ, কর্নাটক, তামিলনাড়ু, মধ্যপ্রদেশ, গুজরাতে হু হু করে বাড়ছে করোনা। ভোটমুখী বঙ্গের করোনা গ্রাফও ঊর্ধ্বমুখী।

রবিবার দেশজুড়ে ‘টিকা উৎসব’-র সূচনা হয়েছে। গত সপ্তাহে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী করোনা রুখতে টিকাকরণে জোর দেওয়ার কথা বলেছিলেন। এদিন জোরকদমে শুরু হয়ে গিয়েছে মোদী ঘোষিত টিকা উৎসব। এদিন প্রধানমন্ত্রী বলেন, ‘আজ অর্থাৎ ১১ এপ্রিল জ্যোতিবা ফুলে জয়ন্তী থেকেই দেশে টিকা উৎসব শুরু হল। বাবা সাহেব আম্বেদকর জয়ন্তী (১৪ এপ্রিল) পর্যন্ত এই উৎসব চলবে। করোনার বিরুদ্ধে এটি আমাদের দ্বিতীয় যুদ্ধ। তাই ব্যক্তিগত পরিচ্ছন্নতার পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রাখুন। সমাজকে পরিচ্ছন্ন রাখুন।’

প্রসঙ্গত, এদিনই দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেন, ‘এখনই লকডাউনের পথে হাঁটা সঠিক নয়। আমি লকডাউনের পক্ষপাতীও নই। তবে হাসপাতালে শয্যার সংখ্যা কমতে শুরু করেছে। কিন্তু যদি দেশের স্বাস্থ্য ব্যবস্থা মুখ থুবড়ে পড়ে, তাহলে লকডাউন ছাড়া আর কোনও পথ খোলা থাকবে না।’ উল্লেখ্য, এদিন দিল্লিতে নতুন করে সংক্রমিতের সংখ্যা ১০ হাজার ৭৩২। কেজরিওয়ালের নির্দেশে দিল্লির সরকার ‘ডোর টু ডোর’ টিকাকরণের কথাও ভাবছে।

নবান্নের তরফ থেকেও বাংলার মানুষকে সতর্ক করা হয়েছে ইতিমধ্যেই। সরকারি অফিসেও ফিরেছে পুরনো নিয়ম। ৫০ শতাংশ কর্মী নিয়েই চলছে সরকারি দফতর। চলছে টিকাকরণ।

পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক, লকডাউন নিয়ে বড় ঘোষণা দিল্লির মুখ্যমন্ত্রীর
এদিকে মুম্বইতে উইকএন্ড লকডাউন চালু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। তারই মধ্যে BKC ভ্যাকসিনেশন সেন্টারে টিকা নিতে এসেছেন প্রবীণ নাগরিকেরা।

২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত দেড় লাখ! শঙ্কা বাড়ছে…
টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।






Source link