Coronavirus India Update in Bengali: কিছুটা স্বস্তি! করোনায় দেশে দৈনিক সংক্রমণ ফের কমল – Covid 19 Update India Reports 329942 New Covid Cases In The Last 24 Hours | Eisamay

Share Now





হাইলাইটস

  • গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ২৯ হাজার ৯৪২ জন
  • একদিনে মৃত্যু হয়েছে ৩ হাজার ৮৭৬ জনের
  • একদিনে দেশে সুস্থ হয়েছেন ৩ লাখ ৫৬ হাজার ৮২ জন

এই সময় ডিজিটাল ডেস্ক: দেশে করোনা সংক্রমণে খানিকটা স্বস্তি। একদিনে করোনা আক্রান্তের সংখ্যা আরও কমল। সোমবারের তুলনায় মঙ্গলবার কিছুটা কমল দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ২৯ হাজার ৯৪২ জন। তবে, ফের বাড়ল দৈনিক মৃত্যুর সংখ্যা। একদিনে মৃত্যু হয়েছে ৩ হাজার ৮৭৬ জনের। একদিনে দেশে সুস্থ হয়েছেন ৩ লাখ ৫৬ হাজার ৮২ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে জানা যাচ্ছে, দেশে মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ২৯ লাখ ৯২ হাজার ৫১৭। মোট সুস্থ হয়েছেন ১ কোটি ৯০ লাখ ২৭ হাজার ৩০৪। মোট মৃতের সংখ্যা ২ লাখ ৪৯ হাজার ৯৯২। এই মুহূর্তে দেশে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৩৭ লাখ ১৫ হাজার ২২১।

এদিকে, কেন্দ্রীয় প্রতিরক্ষা গবেষণা সংস্থা ডিআরডিও-র তৈরি নয়া ২-ডিজি ওষুধ সদ্য কেন্দ্রীয় ওষুধ নিয়ন্ত্রক সংস্থার সবুজ সঙ্কেত পেয়েছে। শনিবারই তৃতীয় পর্যায়ের ক্লিনিক্যাল ট্রায়ালের রিপোর্টে সন্তুষ্ট হয়ে ক্যান্সারের পুরোনা এই ওষুধটিকে করোনার চিকিৎসায় জরুরি ভিত্তিতে প্রয়োগের ছাড়পত্র দিয়েছে ড্রাগ কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া (ডিসিজিআই)। তার পর থেকেই ওই ওষুধের জন্য চাতকের মতো অপেক্ষায় দেশের চিকিৎসককুলের বড় একটি অংশ।সকলেই চাইছেন, দ্রুত ওষুধটি বাজারজাত হোক। কেননা, দেশে বর্তমানে প্রবল ভাবে চলছে অক্সিজেন সঙ্কট। সেই সন্ধিক্ষণে নয়া ওষুধটি যেন এক চিলতে আশার আলো। কারণ, করোনা রোগীর অক্সিজেন নির্ভরতা কমায় এ ওষুধ। ওয়াকিবহাল মহলের আশা, মাসখানেকের মধ্যেই বাজারে এসে দ্বিতীয় ঢেউকে শান্ত করতে বড় ভূমিকা নেবে ওষুধটি। কেননা, দেশীয় প্রযুক্তিতে তৈরি এই ওষুধ রোগীর শরীরে নভেল করোনাভাইরাসের বংশবৃদ্ধি ঠেকিয়ে দিতে সক্ষম।

কয়েক মিনিট অক্সিজেন নেই, মৃত্যু ১১ Covid রোগীর

অন্যদিকে, বাংলাতেও করোনায় বেলাগাম সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ১৯ হাজার ৪৪৫ জন, মৃত্যু হয়েছে ১৩৪ জনের। রাজ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৬ হাজার ৬৬৩। গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১৮ হাজার ৬৭৫ জন। রাজ্যে বর্তমানে সুস্থতার হার ৮৬.২৬ শতাংশ। রাজ্যে ১০ মে পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১০ লাখ ১২ হাজার ৬০৪ জন, মৃত্যু হয়েছে ১২ হাজার ৪৬১ জন।






Source link