Coronavirus India update: কয়েক মিনিট অক্সিজেন নেই, মৃত্যু ১১ Covid রোগীর – Covid 19 India 11 Died In Tirupati Hospital As Oxygen Supply Disrupted | Eisamay

Share Now





হাইলাইটস

  • আবারও অক্সিজেনের (Oxygen) অভাবে রোগী মৃত্যুর ঘটনা সামনে এল
  • অক্সিজেনের অভাবে সোমবার সন্ধ্যায় তিরুপতির SVRR সরকার জেনারেল হাসপাতালে ১১ জন রোগীর মৃত্যুর খবর মিলেছে
  • মাত্র কয়েক মিনিটের জন্য অক্সিজেন সরবরাহ বিঘ্নিত হয়

এই সময় ডিজিটাল ডেস্ক: করোনার (Covid 19) দ্বিতীয় ঢেউয়ে দেশের পরিস্থিতি ক্রমশ ভয়াবহ চেহারা নিচ্ছে। আবারও অক্সিজেনের (Oxygen) অভাবে রোগী মৃত্যুর ঘটনা সামনে এল। অক্সিজেনের অভাবে সোমবার সন্ধ্যায় তিরুপতির SVRR সরকার জেনারেল হাসপাতালে ১১ জন রোগীর মৃত্যুর খবর মিলেছে। জানা যাচ্ছে, মাত্র কয়েক মিনিটের জন্য অক্সিজেন সরবরাহ বিঘ্নিত হয়। আর ওই কয়েক মিনিটেই এই মর্মান্তিক ঘটনা ঘটল। যদিও কতজনের প্রাণহানি হয়েছে, সে ব্যাপারে এখনও হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়নি। সূত্রের খবর, অক্সিজেন সরবরাহে দেরি হওয়ার জেরেই এমনটা ঘটেছে।

মৃত রোগীদের পরিজনদের দাবি, কমপক্ষে ২৫ মিনিট বন্ধ ছিল অক্সিজেন সরবরাহ। সূত্রের খবর, ১০ হাজার লিটারের অক্সিজেন ট্যাঙ্ক খালি ছিল। ওই ট্যাঙ্কটি ভরা হচ্ছিল। এজন্য অক্সিজেন সরবরাহ বিঘ্নিত হয়। আর ওই সময়েই হাসপাতালে সংকটজনক রোগীদের অবস্থার অবনতি ঘটে।

এই ঘটনা জানার পরই হাসপাতালে যান জেলাশাসক এম হরি নারায়ণ। অক্সিজেন সরবরাহে কোনও কারচুপি হয়েছে কিনা তা তদন্ত করে খতিয়ে দেখার জন্য পুলিশকে নির্দেশ দিয়েছেন তিনি। এই ঘটনায় দু:খপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী ওয়াই এস জগনমোহন রেড্ডি। সমস্ত হাসপাতালে অক্সিজেন সরবরাহের দিকে জেলা প্রশাসনকে নজর রাখার নির্দেশ দিয়েছেন তিনি।

অক্সিজেন সংকটের মাঝে আশার আলো ২-ডিজি

উল্লেখ্য, করোনার বেলাগাম সংক্রমণে দিশেহারা ভারত। এই পরিস্থিতিতে দেশে অক্সিজেনের আকাল পড়েছে। এর আগেও অক্সিজেনের অভাবে রোগী মৃত্যুর ঘটনা সামনে এসেছে। কয়েকদিন আগে অক্সিজেনের অভাবে দিল্লির বাত্রা হাসপাতালে মৃত্যু হয় আটজনের। যাঁদের মধ্যে রয়েছেন একজন চিকিৎসকও ছিলেন।






Source link