Coronavirus Cases in India in 24 Hours – বেলাগাম করোনা, দেশে বাড়ল দৈনিক মৃত্যুর সংখ্যা | Eisamay

Share Now





হাইলাইটস

  • গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৫৭ হাজার ২৯ জন
  • একদিনে দেশে করোনায় প্রাণ হারিয়েছেন ৩ হাজার ৪৪৯ জন
  • গত ২৪ ঘণ্টায় ভাইরাসকে হারিয়ে জয়ী হয়েছেন ৩ লাখ ২০ হাজার ২৮৯ জন

এই সময় ডিজিটাল ডেস্ক: করোনার দ্বিতীয় ঢেউয়ে দেশে নাজেহাল অবস্থা। দৈনিক সংক্রমণ খানিকটা স্বস্তি দিলও মৃত্যুর সংখ্যা ক্রমশ উদ্বেগ বাড়াচ্ছে দেশে। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৫৭ হাজার ২৯ জন। একদিনে দেশে করোনায় প্রাণ হারিয়েছেন ৩ হাজার ৪৪৯ জন। গত ২৪ ঘণ্টায় ভাইরাসকে হারিয়ে জয়ী হয়েছেন ৩ লাখ ২০ হাজার ২৮৯ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে জানা যাচ্ছে, দেশে মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ২ লাখ ৮২ হাজার ৮৩৩। মোট সুস্থ হয়েছেন ১ কোটি ৬৬ লাখ ১৩ হাজার ২৯২। মোট মৃতের সংখ্যা ২ লাখ ২২ হাজার ৪০৮। এই মুহূর্তে দেশে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৩৪ লাখ ৪৭ হাজার ১৩৩।

এদিকে, বাংলায় করোনা পরিস্থিতি ক্রমশ ভয়ংকর হচ্ছে। গত ২৪ ঘণ্টায় ফের মৃতের সংখ্যা ১০০ ছুঁই ছুঁই। নতুন করে আক্রান্ত সাড়ে ১৭ হাজারেরও বেশি। সবচেয়ে খারাপ অবস্থা কলকাতা ও উত্তর ২৪ পরগনায়। সোমবার স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৫০১ জন। এই নিয়ে টানা ৬ দিন ধরে রাজ্যে দৈনিক আক্রান্তের পরিসংখ্যান ১৭ হাজার পার করল। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার কারণে মৃত্যু হয়েছে ৯৮ জনের। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ৮ লক্ষ ৮০ হাজার ৮৯৪। শেষ ২৪ ঘণ্টায় টেস্টের জন্য জমা পড়েছে ৫৫ হাজার নমুনা।

কলকাতায় পরিস্থিতি মারাত্মক উদ্বেগজনক । গত ২৪ ঘণ্টায় শুধু কলকাতাতেই একদিনে ২১ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত ৩৯৯০ জন । কলকাতার পরেই উদ্বেগ বাড়াচ্ছে উত্তর ২৪ পরগনা। এই জেলায় আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৯৬৫ এবং একদিনে ২৩ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ ২৪ পরগনায় শেষ ২৪ ঘণ্টায় ৬ জনের মৃত্যু হয়েছে আক্রান্ত ৯৬২। হুগলিতে একদিনে আক্রান্ত ৮০৪। আলিপুরদুয়ার ও দার্জিলিঙে একদিনে ২জন করোনাক্রান্তের মৃত্যু হয়েছে।

টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।






Source link