Coronavirus Cases in India 3.48 Lakhs Corona Cases And 4205 Deaths In Last 24 Hours – ২৪ ঘণ্টায় আক্রান্তের থেকে সুস্থ বেশি, করোনা যুদ্ধে আশার আলো? | Eisamay

Share Now





হাইলাইটস

  • মঙ্গলবারের তুলনায় ফের সামান্য বাড়ল দৈনিক আক্রান্ত ও মৃতের সংখ্যা
  • বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৪৮ হাজার ৪২১ জন।
  • চিন্তায় রেখেছে দেশে অ্যাক্টিভ রোগীর সংখ্যা।

এই সময় ডিজিটাল ডেস্ক: মঙ্গলবারের তুলনায় ফের সামান্য বাড়ল দৈনিক আক্রান্ত ও মৃতের সংখ্যা (Covid19 India)। কিন্তু, ক্ষীণ আশার আলোর রেখা দেখা যাচ্ছে দেশে। লাগাতার দু’দিন দৈনিক আক্রান্তের তুলনায় বেড়েছে সুস্থতার সংখ্যা। তবে কি কোভিড যুদ্ধে ফের ঘুরে দাঁড়ানোর সম্ভাবনা ভারতের? কী জানাচ্ছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান?
করোনার শৃঙ্খল ভাঙতে তেলঙ্গানায় জারি ১০ দিনের লকডাউন

বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৪৮ হাজার ৪২১ জন। একদিনে দেশে মৃত্যু হয়েছে ৪২০৫ জনের। এদিকে, গত ২৪ ঘণ্টায় কোভিড মুক্ত হয়েছেন ৩ লাখ ৫৫ হাজার ৩৩৮ জন। যা আক্রান্তের সংখ্যাকে ছাপিয়ে গিয়েছে। তবে কি সংক্রমণের গ্রাফ এবার নিম্নমুখী। যদিও এই নিয়ে দ্বিমত রয়েছে বিশেষজ্ঞদের মধ্যে। একদল চিকিৎসক মনে করছেন, সংক্রমণের শিখর এখনও ছোঁয়া বাকি রয়েছে। অপরদিকে, বেশ কিছু বিশেষজ্ঞ মনে করছে শিখর ছুঁয়ে এবার ধীরে ধীরে নামছে ভারত।
ঘনিয়েছে নিম্নচাপ, মুষলধারে বৃষ্টি চলবে আগামী ৪-৫ দিন
চিন্তায় রেখেছে দেশে অ্যাক্টিভ রোগীর সংখ্যা। এই মুহূর্তে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন ৩৭ লাখ ৪ হাজার ৯৯ জন। ২ থেকে ৮ মের পরিসংখ্যান অনুযায়ী, দেশে পজিটিভ হচ্ছেন প্রায় ২২.৭ শতাংশ মানুষ। গোটা দেশের ৩০৬টি জেলায় এই পজিটিভিটি রেট সবচেয়ে বেশি। প্রায় ২০ শতাংশ করোনা রোগী এই ৩০৬টি জেলায় ছড়িয়ে রয়েছেন। এর মধ্যে আবার ৬৭ শতাংশ এলাকায় টিকাকরণ অত্যন্ত ধীর গতিতে চলছে।

দেশে আরও খবরের জন্য ক্লিক করুন। প্রতি মুহূর্তে খবরের আপডেটের জন্য চোখ রাখুন এই সময় ডিজিটালে।






Source link