coronavirus: বাংলায় মোট সংক্রমিত ১ লক্ষ ২৫ হাজার ছাড়াল, সুস্থ প্রায় ৭৬% – coronavirus cases in west bengal cross 1.25 lakh-mark

Share Now





হাইলাইটস

  • পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে।
  • রাজ্যে একদিনে আরও ৩ হাজারের বেশি ব্যক্তি সংক্রমিত হয়েছেন।
  • যার জেরে মোট আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ২৫ হাজারের সীমারেখা ছাড়িয়ে গেল।

এই সময় ডিজিটাল ডেস্ক: পশ্চিমবঙ্গে মোট করোনা আক্রান্তের সংখ্যা বুধবার ১ লক্ষ ২৫ হাজারের গণ্ডি স্পর্শ করল। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। কলকাতা এবং উত্তর ২৪ পরগনা জেলায় এই সংখ্যাটা ৬৫০ জনের বেশি। এদিকে, রাজ্যে এই মারণ ভাইরাসের বলি হয়েছেন আরও ৫৩ জন।

রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, বুধবার সকাল ৯টা পর্যন্ত রাজ্যের বিভিন্ন জেলায় নতুন করে ৩ হাজার ১৬৯ জনের শরীরে করোনার উপস্থিতি শনাক্ত করা গিয়েছে। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লক্ষ ২৫ হাজার ৯২২ জন। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৯৫ হাজার ৬৬৩ জন। সুস্থতার হার বেড়ে হয়েছে ৭৫.৯৭ শতাংশ। আর রাজ্যে এই মুহূর্তে অ্যাকটিভ রোগীর সংখ্যা মাত্র ২৭ হাজার ৬৭৮ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আরও ৫৩ জন প্রাণ হারিয়েছেন। ফলে এখনও পর্যন্ত মোট ২ হাজার ৫৮১ জন এই মারণ ভাইরাসের বলি হলেন।

সম্প্রতি বাংলায় ব্যাপক হারে করোনা টেস্ট হচ্ছে। বর্তমানে রাজ্যে মোট ল্যাবের সংখ্যা বেড়ে হয়েছে ৬৯টি। বুধবার একদিনে মোট ৩৪ হাজার ৩৫৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখনও পর্যন্ত মোট ১৪ লক্ষ ১৬ হাজার ৫৫৬টি নমুনা পরীক্ষা করা হল। প্রতি ১০ লক্ষ জনসংখ্যার অনুপাতে সংখ্যাটা বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৭৪০।

আক্রান্তের সংখ্যার নিরিখে জেলাগুলির মধ্যে এখনও শীর্ষে কলকাতা। শহরে ৩৪ হাজার ১৩৩ জন ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে নতুন করে আক্রান্তের সংখ্যা ৬৬৬ জন। এর মধ্যে স্বস্তির খবর হল, সামগ্রিকভাবে সুস্থতার হারও ঊর্ধ্বমুখী। কলকাতায় মোট করোনাজয়ীর সংখ্যা ২৬ হাজার ৫৯১ জন এবং ৬ হাজার ৪২১ জন চিকিৎসাধীন। এদিকে, গত ২৪ ঘণ্টায় আরও ১১ জনের মৃত্যু হওয়ায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ হাজার ১২১ জন।

এদিকে, দু’দিনের সাময়িক বিরতির পরে দেশে একদিনে করোনায় আক্রান্তের সংখ্যা ফের ৬৪ হাজার ছাড়িয়ে গিয়েছে। বুধবার সকালে প্রকাশিত মেডিক্যাল বুলেটিনে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৬৪,৫৩১ জনের শরীরে মিলেছে করোনাভাইরাস। ফলে মোট আক্রান্তের সংখ্য়া হয়েছে ২৭ লক্ষ ৬৭ হাজার ২৭৪ জন। এখনও চিকিত্‍‌সাধীন রয়েছেন ৬ লক্ষ ৭৬ হাজার ৫১৪ জন। সুস্থ হয়ে উঠেছেন ২০ লক্ষ ৩৭ হাজার ৮৭১ জন। এখনও পর্যন্ত দেশে সুস্থতার হার ৭৩.৬৪%। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫২ হাজার ৮৮৯। মৃতের হার ১.৯১ শতাংশ।






Source link