cobra snake: কামড় খেয়ে সাপ নিয়ে সোজা হাসপাতালে! প্রাণে বাঁচল যুবক – karnataka youth walks into hospital with cobra that bit him

Share Now





হাইলাইটস

  • মাঠে কাজ করার সময় কারাপ্পার হাতে কামড় দেয় গোখরো সাপটি
  • গোখরোকে পাকড়াও করে হাসপাতালে চলে আসে কারাপ্পা।
  • প্রথমে সাপটিকে ছাড়তে মোটেও রাজি হচ্ছিল না কারাপ্পা।

এই সময় ডিজিটাল ডেস্ক : হাতে সাপ নিয়ে সোজা হাসপাতালে ঢুকছেন এক যুবক। দৃশ্য দেখেই আত্মারাম খাঁচাছাড়া হওয়ার জোগাড় হয়েছিল হাসপাতাল আধিকারিকদের। ব্যাপারটা কী? জানা গেল, ৩০ বছরের কারাপ্পাকে সাপ কামড়াতেই সাপটিকে ধরে সোজা হাসপাতালে আসে সে।

জানা গিয়েছে, রবিবার সকালে মাঠে কাজ করার সময় কারাপ্পার হাতে কামড় দেয় গোখরো সাপটি। ব্যাপার বুঝতে পেরেও এতটুকু ভয় না পেয়ে গোখরোকে পাকড়াও করে, সেটিকে নিয়ে হাসপাতালে চলে আসে কারাপ্পা। হাসপাতালে থাকা প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, যখন হাসপাতালে কারাপ্পাকে অ্যান্টিভেনাম দেওয়া হচ্ছিল তখনও কারাপ্পা হাতে সাপটিকে ধরে রেখেছিল।

ত্রাহি মধুসূদন! করোনা রিপোর্ট ঐচ্ছিক হতেই হিমাচলে পর্যটকদের গাড়ির সারি
প্রাথমিক হাসপাতালে প্রাথমিক চিকিৎসা ও অ্যান্টিভেনোমের একটি ডোজ দেওয়ার পর কারাপ্পাকে ভিআইএমএস হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁকে ICU-তে ভর্তি করা হয়। রবিবার বিকেলে কারাপ্পার অবস্থার উন্নতি হওয়া শুরু হয়। চিকিৎসকেরা জানিয়েছেন, বিপদমুক্ত রয়েছেন কারাপ্পা।

প্রথমে সাপটিকে ছাড়তে মোটেও রাজি হচ্ছিল না কারাপ্পা। গ্রামবাসীরা তাঁকে কোনওক্রমে বুঝিয়ে তাঁকে রাজি করায়। অবশেষে গ্রামের নিকটবর্তী একটি জায়গায় সাপটি ছেড়ে দেওয়া হয়।

অবিশ্বাস্য! ১০০০ বছরেও অক্ষত মাটির নীচে পোঁতা মুরগির ডিম
সর্প বিশেষজ্ঞরা জানিয়েছেন, প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে সাপের অ্যান্টিভেনোম থাকা অত্যন্ত ভালো লক্ষণ। কর্ণাটকের অনেক গ্রামেই স্বাস্থ্যকেন্দ্রে এই অ্যান্টিভেনোম নেই। যার ফলে কোনও মানুষের মৃত্যু পর্যন্ত হতে পারে।






Source link