coal scam case: কয়লা পাচার-কাণ্ডে এবার জ্ঞানবন্ত সিংকে তলব করল CBI – coal scam case: ips officer gyanwant singh summoned by cbi

Share Now





হাইলাইটস

  • আগামী ৪ মে নিজাম প্যালেসে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বলে খবর।
  • এ ব্যাপারে রাজ্য পুলিশের DG-কে চিঠি দিয়েছে CBI।
  • এর আগেও একাধিক IPS কর্তাকে তলব করেছিল CBI।

এই সময় ডিজিটাল ডেস্ক: কয়লা পাচার-কাণ্ডে এ বার রাজ্যের নিরাপত্তা অধিকর্তা (ডিরেক্টর অফ সিকিউরিটি) জ্ঞানবন্ত সিংকে তলব করল CBI। তাঁকে আগামী ৪ মে নিজাম প্যালেসে হাজিরা হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বলে খবর। এ ব্যাপারে রাজ্য পুলিশের DG-কে চিঠি পাঠিয়েছে CBI। এর আগেও একাধিক IPS কর্তাকে তলব করেছিল CBI। নতুন করে এই খবরে জোর জল্পনা তৈরি হয়েছে।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, জেরায় একাধিক অভিযুক্তের সঙ্গে কথা বলে জ্ঞানবন্ত সিংকে তলব করা প্রয়োজনীয় বলেই মনে করছে তারা। রাজ্যের অন্যতম গুরুত্বপূর্ণ পুলিশ কর্তা, IPS জ্ঞানবন্ত সিং। তবে শাসকদলের একটা বড় অংশের দাবি, বিষয়টিকে সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিত। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার পক্ষে আগেই দাবি করা হয়েছিল, কয়লা-কাণ্ডের শিকড় অনেক গভীরে।

কয়লা পাচার মামলার তদন্তে গত কয়েক মাস ধরেই তৎপর CBI। মামলায় মূল অভিযুক্ত অনুপ মাঝি ওরফে লালার এখনও কোনও হদিশ নেই। তাঁর বিরুদ্ধে জারি হয়েছে লুক আউট নোটিশ। এই তদন্তে এ পর্যন্ত যে সব তথ্য উঠে এসেছে, তার ভিত্তিতেই কয়েকটি বিষয় জানতে তদন্তকারীরা সাক্ষী হিসাবে অনেক প্রভাবশালীদের আগেই তলব করেছে।

কী কাণ্ড! করোনা আক্রান্ত হওয়ায় স্ত্রীকে খুন স্বামীর

ওই মামলায় গ্রেফতার করা হয়েছে রাজ্য পুলিশের এক আধিকারিককে। সূত্র মারফত জানা গিয়েছে, রবিবার বাঁকুড়া থানার IC অশোক মিশ্রকে গ্রেফতার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। কয়লা কাণ্ডে সরাসরি যুক্ত ছিলেন ওই পুলিশ আধিকারিক। কলকাতা থেকে এদিন গ্রেফতার করা হয় তাঁকে। জানা গিয়েছে, শনিবার ED দফতরে তলব করা হয়েছিল অশোক মিশ্রকে। বহুক্ষণ তাঁকে জিজ্ঞাসবাদ করা হয়। তারপরেই গ্রেফতার করা হয় তাঁকে। সূত্রের খবর, আপাতত তাঁকে জেরা করে কয়লাকাণ্ডে কীভাবে টাকা পাচার হত এবং সেই টাকা কাদের কাছে যেত, এই তথ্য খুঁজে বের করার চেষ্টা চালাচ্ছে ED। কয়লাকাণ্ডে আরও কোন কোন প্রভাবশালী ব্যক্তি জড়িত রয়েছে সে বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে।

টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।






Source link