cbse board exam 2021: বাতিল হবে CBSE-র দশম-দ্বাদশের পরীক্ষা? বোর্ডের সঙ্গে বৈঠকে মোদী – prime minister narendra modi to hold a meeting regarding the cancelation of cbse board examination as covid cases are increasing

Share Now





হাইলাইটস

  • আগামী ৪ মে থেকে CBSE-র দশম ও দ্বাদশ শ্রেণির বোর্ডের পরীক্ষা শুরু হওয়ার কথা।
  • কিন্তু দেশের এই করোনা পরিস্থিতির মধ্যে কীভাবে হবে পরীক্ষা, তা নিয়ে উঠছিল প্রশ্ন।
  • বুধবার দুপুরে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল এবং বোর্ডের শীর্ষ কর্তাদের নিয়ে বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এই সময় ডিজিটাল ডেস্ক: করোনার গ্রাফ ক্রমশ ঊর্ধ্বমুখী। ১ লাখ ৮০ হাজার ছাড়িয়েছে দৈনিক করোনা সংক্রমণ। এদিকে, এর মধ্যেই আগামী ৪ মে থেকে CBSE-র দশম ও দ্বাদশ শ্রেণির বোর্ডের পরীক্ষা শুরু হওয়ার কথা। কিন্তু দেশের এই করোনা পরিস্থিতির মধ্যে কীভাবে হবে পরীক্ষা, তা নিয়ে উঠছিল প্রশ্ন। এবার করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে পরীক্ষা পিছিয়ে দেওয়া হতে পারে। বুধবার দুপুরে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল এবং বোর্ডের শীর্ষ কর্তাদের নিয়ে বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ফেব্রুয়ারি মাসে CBSE(Central Board of Secondary Education) ঘোষণা করে, ৪ মে থেকে দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা হবে অফলাইনে। তাৎপর্যপূর্ণভাবে সেই সময় ভারতের দৈনিক করোনা সংক্রমণ ছিল ১৫ হাজারের কাছাকাছি।

CBSE-র দশম-দ্বাদশের পরীক্ষা অনলাইনে? বোর্ডের সঙ্গে আলোচনায় কেন্দ্র
এদিকে বর্তমানে ক্রমশই জটিল আকার নিচ্ছে করোনা চিত্র। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন এক লাখ ৮৪ হাজার ৩৭২ জন। একদিনের কোভিডের বলি হয়েছে ১০২৭ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন জানান দিচ্ছে, এই মুহুর্তে দেশে চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা ১৩ লাখ ৬৫ হাজার ৭০৪। দেশে মোট মৃত্যু হয়েছে এক লাখ ৭২ হাজার ৮৫ জনের। দেশের করোনা সংক্রমণ যখন তরতরিয়ে বাড়ছে, তখন আদৌ অফলাইনে পরীক্ষা নেওয়া কতটা সুরক্ষিত, তা নিয়ে উঠছে প্রশ্ন।

ইতিমধ্যেই পরীক্ষা বাতিলের দাবিতে সরব হয়েছেন রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী, সোনু সুদ এবং অরবিন্দ কেজরিওয়াল। কিন্তু প্রাথমিতভাবে পরীক্ষা বাতিলের আবেদনে সাড়া দেয়নি CBSE। কিন্তু পরীক্ষাকেন্দ্রগুলি করোনা সংক্রমণের এপিসেন্টার হয়ে উঠতে পারে, এই আশঙ্কা একেবারে উড়িয়ে দিচ্ছেন না বিশেষজ্ঞরা। পরিস্থিতি কতটা জটিল, এই অবস্থায় আদৌ পরীক্ষা নেওয়া সম্ভব কিনা, এই যাবতীয় সংশয়ের উত্তর এদিনের বৈঠকে খতিয়ে দেখা হবে। এমনকী, পরিস্থিতির কথা মাথায় রেখে পরীক্ষা বাতিলের সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছে না ওয়াকিবহাল মহল।

টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।






Source link