Calcutta High Court Says That People As Well As Political Parties Have To Aware About Covid Situation : করোনা পরিস্থিতিতে ভোট, কড়া নির্দেশ হাইকোর্টের

Share Now





হাইলাইটস

  • রাজনৈতিক দলগুলির ভূমিকায় অসন্তুষ্ট হাইকোর্ট।
  • শুক্রবার কোভিড মামলার শুনানিতে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ জানায়, শুধুমাত্র পুলিশ দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ সম্ভব নয়।
  • রাজনৈতিক দল এবং সাধারণ মানুষকে সচেতন হতে হবে।

এই সময় ডিজিটাল ডেস্ক: ভোটমুখী বাংলায় বাড়ছে করোনা সংক্রমণ। বামেরা বড় জমায়েত বাতিল করলেও কোভিড পরিস্থিতিতে অনেক ক্ষেত্রে স্বাস্থ্যবিধি না মেনে প্রচার চালিয়ে যাচ্ছে অন্যান্য রাজনৈতিক দলগুলি। এই পরিস্থিতিতে রাজনৈতিক দলগুলির ভূমিকায় অসন্তুষ্ট হাইকোর্ট। শুক্রবার কোভিড মামলার শুনানিতে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ জানায়, শুধুমাত্র পুলিশ দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ সম্ভব নয়। রাজনৈতিক দল এবং সাধারণ মানুষকে সচেতন হতে হবে।

এদিকে ভোট শুরুর পর কমিশনের তরফ থেকে করোনা বিধি তৈরি করে দেওয়া হয়েছিল। বলা হয়েছিল, প্রচারের সময় মাস্ক পরতেই হবে এবং দূরত্ব বিধি অমান্য করা যাবে না। তবে সেই গাইডলাইন মানা হচ্ছে না অনেক ক্ষেত্রেই। করোনা বিধি মানায় জোর দেওয়ার নির্দেশের আবেদন জানিয়ে হাইকোর্টে দায়ের হয়েছে তিনটি মামলাও।

শুক্রবার এই মামলার শুনানিতে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ নির্বাচন কমিশনকে জানায়, সুষ্ঠু ভাবে সম্পন্ন করতে হবে পঞ্চম দফার নির্বাচন। পঞ্চম দফার নির্বাচন কোথায় কীভাবে হল, সোমবার তার একটি সার্বিক রিপোর্ট আদালতে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

অতীতের থেকেও ভয়াবহ বাংলার পরিস্থিতি, একদিনে আক্রান্ত প্রায় ৭ হাজার
রাত পোহালেই রাজ্যে পঞ্চম দফার নির্বাচন। এদিকে দেশ তথা রাজ্যের কোভিড পরিস্থিতি ভয়াবহ। বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্য দফতরের তরফে জানানো হয়, বিগত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৭৬৯ জন এবং মৃত্যু হয়েছে ২২ জনের। উল্লেখযোগ্য ভাবে কমছে সুস্থতার হারও।
‘রাজনীতির কোনও সীমা হয় না’, কটাক্ষ আদালতের
অন্যদিকে, করোনা পরিস্থিতি নিয়ে শুক্রবার বেদী ভবনে কমিশনের ডাকে আয়োজিত হয়েছে সর্বদলীয় বৈঠক। এদিনের বৈঠকে কমিশনকে রাজনৈতিক নেতাদের সচেতন করার বার্তা দিয়েছে আদালত। এদিন প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ জানায়, শুধুমাত্র পুলিশ দিয়ে সব নিয়ন্ত্রণ সম্ভব নয়। নেতা এবং সাধারণ মানুষ, দু’পক্ষের সচেতনতা প্রয়োজন। সর্বদলীয় বৈঠকে এই বার্তা রাজনৈতিক দলগুলির কাছে পৌঁছে দিতে হবে কমিশনকে। সোমবার দুপুর ২টো নাগাদ করোনা সংক্রান্ত সমস্ত মামলায় শুনানি হবে।

টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।






Source link