bomb recovered in bhatpara: ফের অশান্ত ভাটপাড়া, উদ্ধার বোমা-গুলি – west bengal bengal election 2021: bombs gun powder bullets recovered in bhatpara

Share Now





হাইলাইটস

  • আগামী ২২ এপ্রিল ভাটপাড়া (Bhatpara) বিধানসভা নির্বাচন।
  • শনিবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে ভাটপাড়া থানার পুলিশ অভিযান চালায় মাদরাল অঞ্চলের জয়চণ্ডীতলায়।
  • এই ঘটনায় জড়িত সন্দেহে এলাকার কুখ্যাত দুষ্কৃতী অঙ্কিত সাউ, লক্ষ্মণ দেবনাথ সহ আরও বেশ কয়েকজনের সন্ধান চালানো হচ্ছে।

এই সময় ডিজিটাল ডেস্ক: আগামী ২২ এপ্রিল ভাটপাড়া (Bhatpara) বিধানসভা নির্বাচন। তার আগে ফের উত্তপ্ত হয়ে উঠল এলাকা। উদ্ধার হল তাজা বোমা, গান পাউডার, গুলি ও বোমা তৈরির সরঞ্জাম। শনিবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে ভাটপাড়া থানার পুলিশ অভিযান চালায় মাদরাল অঞ্চলের জয়চণ্ডীতলায়। সেখানেই একটি ক্লাব থেকে এই তাজা বোমা, গুলি ও বোমা তৈরির মশলা উদ্ধার হয়। অস্ত্র আইনে একটি স্বতপ্রণোদিত মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ। এই ঘটনায় জড়িত সন্দেহে এলাকার কুখ্যাত দুষ্কৃতী অঙ্কিত সাউ, লক্ষ্মণ দেবনাথ সহ আরও বেশ কয়েকজনের সন্ধান চালানো হচ্ছে।
বড় সিদ্ধান্ত কমিশনের, বদলে গেল ভোট প্রচারের নিয়ম
উত্তর ২৪ পরগনার ভাটপাড়া এলাকায় হিংসার ঘটনা নতুন নয়। ষষ্ঠ দফা নির্বাচনের আগে ফের অশান্তির ছড়ানোর চেষ্টা চলছে বলে অভিযোগ, পালটা অভিযোগ করেছে শাসক ও বিরোধী পক্ষ। হিংসা রুখতে তৎপর নির্বাচন কমিশনও। আর তাই শনিবার রাতেই নয়া নির্দেশিকা জারি করেছে কমিশন। এবার থেকে আর ৪৮ ঘণ্টা নয়, বরং ৭২ ঘণ্টা আগে বন্ধ করে দিতে হবে ভোটের প্রচার। এখনও চার দফার নির্বাচন প্রক্রিয়া বাকি রয়েছে বঙ্গে। পরবর্তী দফাগুলি যথাক্রমে ১৭, ২২, ২৬ এবং ২৯ এপ্রিল। কিন্তু, নির্বাচন কমিশনের নয়া নিয়ম অনুযায়ী এই দফার প্রার্থীরা প্রচারের জন্য তুলনামূলক কম সময় পাবেন। এই নির্দেশিকাকে জরুরি অবস্থার সঙ্গে তুলনা করেছেন রাজ্যের শাসকদল। তৃণমূল সাংসদ দোলা সেন বলেন, ‘দেশে জরুরি অবস্থা ঘোষণা হল বলে। কমিশন এখন BJP-র হকুমের দাসে পরিণত হয়েছে।’ তবুও আত্মবিশ্বাসের সুরে শাসকদলের নেতারা জানাচ্ছেন, এর পরও অনায়াসেই মমতা বন্দ্যোপাধ্যায়ের জয় হবে। অন্যদিকে, আগের প্রার্থীরা বেশি সময় পাওয়ায় পক্ষপাতিত্বের অভিযোগও উঠতে শুরু করেছে।

এদিকে, ভোটের পরের দিন শীতলকুচিতেও উদ্ধার হয় বোমা। শনিবার রাতেও বোমাবাজির অভিযোগ উঠেছে। বেলাকোবা অঞ্চল থেকে উদ্ধার হয় এই তাজা বোমা। নিরাপত্তার দাবিতে পথ অবরোধ করেন গ্রামবাসীরা। অবিলম্বে গ্রেফতারের দাবিও জানিয়েছে গ্রামবাসীরা।
টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।






Source link