BJP leader arrested: আগ্নেয়াস্ত্র ও গুলি-সহ গ্রেফতার বসিরহাটের প্রভাবশালী বিজেপি নেতা – bjp leader bapin das arrested alleged involved in arms smuggling

Share Now





এই সময় ডিজিটাল ডেস্ক: বেআইনি অস্ত্র ব্যবসার সঙ্গে জড়িত থাকার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। বসিরহাটের ঘড়িবাড়ি এলাকায় যে বেআইনি অস্ত্র কারবার চলছে তা গোপন সূত্রে খবর পায় পুলিশ। উত্তর ২৪ পরগনার একটি চক্র বিভিন্ন এলাকা থেকে অস্ত্র ও গুলি নিয়ে আসে। এর পাশাপাশি ভিন রাজ্য থেকেও গুলি, আগ্নেয়াস্ত্র সরবরাহ করা হয়। সেগুলি বাংলাদেশে পাচার করা হয় বলে জানতে পারে পুলিশ। সেই অনুযায়ী তদন্তে নামে তারা। এর পর খবর পায় বসিরহাট মহকুমার বিজেপি অফিস সচিব বাপিন দাস এই ঘটনায় যোগ রয়েছে।

এর পর শুক্রবার রাতে ওই বিজেপি নেতার বাড়িতে হানা দেয় পুলিশ। সেই সময় তিনি বাড়িতে ছিলেন। ধরা পড়ে যান তিনি। গ্রেফতার করা হয় তাঁকে। গ্রেফতার করার সময় তাঁর বাড়িতে তল্লাশি চালিয়ে একটি বন্দুক এবং পাঁচ রাউন্ড গুলি উদ্ধার করে পুলিশ। সেগুলি বাজেয়াপ্ত করে তারা। পুলিশের দাবি, এই চক্রটি ভিন রাজ্য ও উত্তর ২৪ পরগনা বিভিন্ন এলাকা থেকে অস্ত্র ও গুলি নিয়ে এসে মুলত বাংলাদেশ এলাকায় দুষ্কৃতীদের কাছে বিক্রি করে।

ধৃত এই বিজেপি নেতা বসিরহাটে বেশ প্রভাবশালী বলেই পরিচিত। কয়েকদিন আগে বসিরহাটেরই ময়লাখোলা এলাকা থেকে ৪টি পিস্তল ও ২ রাউন্ড গুলি-সহ এক অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করে পুলিশ। তার কাছ থকেই বসিরহাট মহকুমার বিজেপির অফিস সচিব বাপিন দাসের খবর পান।

আরও পড়ুন: দিল্লিতে শ্যুটআউট, পুলিশের হাতে গ্রেফতার আইসিস জঙ্গি

এর আগে, বেআইনি অস্ত্র কারবারের হদিশ পাওয়া যায় কোচবিহারে। সেখানে মূল পান্ডা-সহ ৩ জনকে গ্রেফতার করে পুলিশ। কোচবিহারের ১ নম্বর ব্লকের ঘুঘুমারি এলাকায় অভিযান চালায় পুলিশ। উদ্ধার হয় বিপুল পরিমাণ অস্ত্র। একটি গাড়িতে করে ৭ টি স্বয়ংক্রিয় পিস্তল, ৭টি দেশীয় রিভলভার, ৮টি অত্যাধুনিক ৭.৬৮ এমএম পিস্তল এবং ১৪০টি ৭.৬৮ এমএম পিস্তলের গুলি নিয়ে যাচ্ছিল। গোপন সূত্র খবর পেয়ে অভিযান চালিয়ে উদ্ধার করা হয়েছে। বেআইনি অস্ত্র কারবারের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে সোলেমান মিঞা, রানা হক, আজিনুর হক নামক ৩ ব্যক্তিকে হাতেনাতে গ্রেফতার করা হয়েছে। এদের বিরুদ্ধে মামলা রুজু করেছে পুলিশ।

এই সময় ডিজিটাল এখন টেলিগ্রামেও। সাবস্ক্রাইব করুন, থাকুন সবসময় আপডেটেড। জাস্ট এখানে ক্লিক করুন।






Source link