BJP-র পরাজয়ে ব্য়ঙ্গাত্মক পোস্ট! বন্ধ কবি’র ফেসবুক অ্য়াকাউন্ট

Share Now





নিজস্ব প্রতিবেদন: কেরল ফের সরকার গড়েছে পিনারাই বিজয়নের নেতৃত্বাধীন এলডিএফ (LDF)। দাঁত ফোটাতে পারেনি বিজেপি (BJP) নেতৃত্বেধীন এনডিএ (NDA)। এই পরিস্থিতিতে কেরলে বিজেপির শোচনীয় হার নিয়ে ফেসবুকে ব্য়ঙ্গাত্মক ভিডিও পোস্ট করে রোষের মুখে পড়লেন কবি কে সৎচিদানন্দন। তাঁর অভিযোগ, ব্যঙ্গাত্মক ভিডিও পোস্ট করায় ফেসবুকের তরফে ২৪ ঘণ্টার জন্য় তাঁর অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়েছে। এই ঘটনায় কলকাঠি নেড়েছে গেরুয়া শিবিরের আইটি সেল। যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছে বিজেপি। তবে এই ঘটনাকে ঘিরে রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে।
 
কী ছিল সেই ভিডিওতে? কবি  সৎচিদানন্দন জানান, ভিডিওটিতে হিটলারের সঙ্গে অমিত শাহ এবং শীর্ষ বিজেপি নেতাদের তুলনা টানা হয়। গোটা বিষয়টাই ব্য়ঙ্গাত্মক ভাবে দেখানো হয়। হোয়াটস অ্য়াপে পাওয়া সেই ব্য়ঙ্গাত্মক ভিডিওই তিনি ফেসবুকে শেয়ার করেন। তাঁর অভিযোগ, এরপরই ২৪ ঘণ্টার জন্য় বন্ধ করে দেওয়া হয় তাঁর ফেসবুক অ্য়াকাউন্ট। তাঁর আরও অভিযোগ, গত ২১ এপ্রিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ইস্তফা চেয়ে তিনি একটি পোস্ট করলে, ফেসবুকে কর্তৃপক্ষের তরফে তাঁকে হুঁশিয়ারিও দেওয়া হয়। এই গোটা ঘটনার পিছনে বিজেপির আইটি সেলের হাত রয়েছে বলে অভিযোগ করেন কবি কে সৎচিদানন্দন। এই ধরনের কার্যকলাপের দ্বারা সোশ্য়াল মিডিয়ায় মত প্রকাশের স্বাধীনতার উপর হস্তক্ষেপ করা হচ্ছে বলেও সরব হন তিনি। 

আরও পড়ুন: সোনওয়াল নন, এবার অসমের মুখ্যমন্ত্রী পদে হিমন্ত বিশ্ব শর্মা

যদিও এই গোটা ঘটনায় তাঁদের কোনও ইন্ধন নেই বলে দাবি করেছেন কেরল এনডিএ-র কনভেনর পিকে কৃষ্ণদাস। তবে ঘটনাকে ঘিরে ইতিমধ্য়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। ফেসবুক কর্তৃপক্ষের ভূমিকার নিন্দা করেছেন কেরলের অর্থমন্ত্রী তথা সেরাজ্য়ের সিপিএম নেতা থমাস ইসাক। কবি কে সৎচিদানন্দনের পাশে দাঁড়িয়ে টুইট করেছেন কংগ্রেস নেতা শশী থারুরও। 

 

আরও পড়ুন: ডাক্তার সেজে করোনা রোগীদের চিকিৎসার অভিযোগ, গ্রেফতার ফল বিক্রেতা

১৪০ আসনবিশিষ্ট কেরল বিধানসভায় অভাবনীয় ফল করেছে বামেরা। ৯৯ আসন পেয়েছে এলডিএফ (LDF)। কংগ্রেস নেতৃত্বাধীন ইউডিএফ (UDF) শিবিরে ঝুলিতে গিয়েছে ৪১টি আসন।  খালি হাতেই ফিরতে হয়েছে বিজেপিকে। এই ফলাফলের উপর নির্ভর করেই এবারও কেরলের মুখ্য়মন্ত্রীর আসনে বসেছেন পিনারাই বিজয়ন। 







Source link