bihar lockdown: করোনা রুখতে বিহারে বাড়ল লকডাউনের মেয়াদ – covid 19 update bihar extends lockdown till 8 june

Share Now





হাইলাইটস

  • বিহারে লকডাউনের মেয়াদ বাড়ানো হল
  • আগামী ৮ জুন পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়ল বিহারে
  • করোনা সংক্রমণ ঠেকাতেই এই পদক্ষেপ করা হয়েছে বলে মনে করা হচ্ছে

এই সময় ডিজিটাল ডেস্ক: করোনা মোকাবিলায় দেশের বিভিন্ন রাজ্যে লকডাউন চলছে। গত কয়েকদিনে দেশে দৈনিক সংক্রমণ কিছুটা কমেছে। এই পরিস্থিতিতে বিহারে লকডাউনের মেয়াদ বাড়ানো হল। আগামী ৮ জুন পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়ল বিহারে। করোনা সংক্রমণ ঠেকাতেই এই পদক্ষেপ করা হয়েছে বলে মনে করা হচ্ছে।

এই প্রসঙ্গে টুইটারে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার লিখেছেন, ‘করোনা সংক্রমণের কথা মাথায় রেখে এক সপ্তাহের জন্য লকডাউনের মেয়াদ বাড়ানো হল। সকলে মাস্ক পরুন ও দূরত্ববিধি বজায় রাখুন’।

অন্যদিকে, করোনা সংক্রমণ রুখতে অন্ধ্রপ্রদেশে কার্ফু জারি করা হয়েছে। আগামী ১০ জুন পর্যন্ত অন্ধ্রপ্রদেশে কার্ফুর মেয়াদ বাড়ানো হল। করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে মহারাষ্ট্রে ১৫ দিন লকডাউন বাড়িয়েছে উদ্ধব ঠাকরে প্রশাসন।এদিকে লকডাউনের মেয়াদ বৃদ্ধি হয়েছে হরিয়ানায়। রবিবার হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর ঘোষণা করেন, আরও সাতদিন জারি থাকবে বিধিনিষেধ। অর্থাৎ লকডাউন চলবে আগামী ৭ জুন পর্যন্ত। শুধু তাই নয় দোকান খোলা রাখার ক্ষেত্রে নয়া নিয়মের ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে আরও ১৫ দিন লকডাউন চলবে মহারাষ্ট্রে

দ্বিতীয় ঢেউয়ের ধাক্কা সামলে ঘুরে দাঁড়াচ্ছে ভারত (Covid19 India)। ক্রমশই নিম্নমুখী দৈনিক করোনা সংক্রমণ (Covid Update)। গত ২৪ ঘণ্টায় আরও বেশ কিছুটা কমল আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন জানান দিচ্ছে, দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫২ হাজার ৭৩৪ জন। গত ৫০ দিনে সবচেয়ে কম দৈনিক সংক্রমণের রেকর্ড দেশে। উল্লেখযোগ্যভাবে না হলেও ধীরে ধীরে কমছে মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩১২৮ জনের। এদিকে, সুস্থতার পরিসংখ্যান আশার আলো জাগাচ্ছে দেশজুড়ে। একদিনে কোভিড জয় করে ফিরেছেন ২ লাখ ৩৮ হাজার ২২ জন।






Source link