Assembly Election Results 2021 Latest Update Of Kerala, Assam, Tamilnadu Puducherry – Election Results 2021: অসমে গেরুয়া ঝড়, কেরালা লালে লাল, তামিলনাড়ুতে অ্যাডভান্টেজ DMK | Eisamay

Share Now





এই সময় ডিজিটাল ডেস্ক: দেড় মাসের ভোটযুদ্ধ শেষে আজ ফলাফলের পালা। বাংলা বাদে আরও চার রাজ্যের বিধানসভা নির্বাচনের গণনা। কোথাও লালঝড় তো কোথায় হাতকে সরিয়ে মাথা তুলছে পদ্ম। বুথ ফেরত সমীক্ষার ট্রেন্ডকে সত্যি করে অসমে ম্যাজিক ফিগারের কাছাকাছি গেরুয়া শিবির। কেরালা জয়ের পথে বামেরা। প্রাথমিক গণনার ট্রেন্ড অনুযায়ী তামিলনাড়ুতে অ্যাডভান্টেজ DMK। AIADMK-BJP জোটকে পিছনে ফেলে এগিয়ে গেলেন স্ট্যালিন-উদয়নিধি।

গণনার প্রথম কয়েক রাউন্ডের পর ১২৬ আসনে অসম বিধানসভায় ৭০ আসনে এগিয়ে বিজেপি। কংগ্রসে এগিয়ে ৩৯ আসনে। অসমে ২০১৬-র নির্বাচনে BJP-র সঙ্গে লড়াই করেছিল বোরোল্যান্ড পিপলস পার্টি। তারা এবার কংগ্রেসের সঙ্গে হাত মিলিয়েছে। কংগ্রেস ৯০ আসনে ও শরিকরা বাকি ৩৬ আসনে লড়াই করছে।

অন্যদিকে,কেরালা বিধানসভায় ম্যাজিক ফিগার ৭১। কেরালায় ১৪০ আসনের LDF এগিয়ে ৮৮ আসনে। কংগ্রেস নেতৃত্বাধীন ইউডিএফ ৫০ এবং বিজেপি ৩টিতে এগিয়ে। বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী, ফের লাল ঝড় বইতে চলেছে ঈশ্বরের আপন দেশে। হাত-পদ্মকে উড়িয়ে প্রায় দুই-তৃতীয়াংশ আসন নিয়ে মসনদে ফিরতে চলেছে পিনারাই বিজয়নের (Pinarayi Vijayan) সরকার। কেরালা বিধানসভা ভোটের সম্ভাব্য ফলাফল বলছে ৪০ বছরের মিথ ভেঙে ক্ষমতায় ফিরছে বামেরাই। এই প্রথম ধারা মেনে কেরালার মসনদে হবে না পালাবদল।

গণনার আগে ‘ভুতুড়ে’ EVM ঘিরে জোর হইচই অসমে!

তামিলনাড়ুতে এডিএমকে ৯২ আসনে এবং ডিএমকে এগিয়ে ১১৯ আসনে। পুদুচেরিতে ম্যাজিক ফিগার ১৬। ৯ আসনে এগিয়ে বিজেপি, কংগ্রেস এগিয়ে ৫ আসনে। পুদুচেরিতে ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে কংগ্রেস জয়ী হলেও চলতি বছরের ফেব্রুয়ারি মাসেই সংখ্যাগরিষ্ঠতা প্রমাণে ব্যর্থ হয় কংগ্রেস সরকার। জারি হয় রাষ্ট্রপতি শাসন। তবে বুথ ফেরত সমীক্ষা বলছে পুদুচেরি হাতছাড়া হতে চলেছে হাতের।

টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।






Source link