anil deshmukh resigns: তদন্ত শুরু হতেই স্বরাষ্ট্রমন্ত্রীর পদ থেকে ইস্তফা অনিল দেশমুখের – maharashtra home minister anil deshmukh resigns amid investigation row

Share Now





হাইলাইটস

  • দুর্নীতির অভিযোগে তদন্ত শুরু হতেই পদত্যাগ করলেন মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ।
  • সোমবার CBI তদন্তের নির্দেশ দেয় বম্বে হাইকোর্ট।
  • CBI-কে ১৫ দিনের মধ্যে তদন্ত শুরুর নির্দেশ দিয়েছে বম্বে হাইকোর্ট।

এই সময় ডিজিটাল ডেস্ক: দুর্নীতির অভিযোগে তদন্ত শুরু হতেই পদত্যাগ করলেন মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ (Anil Deshmukh)। তাঁর বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ এনেছিলেন মুম্বইয়ের পুলিশ কমিশনার পরমবীর সিংহ। মুম্বইয়ের প্রাক্তন পুলিশ কমিশনারের সেই অভিযোগের ভিত্তিতে অনিল দেশমুখের বিরুদ্ধে সোমবার CBI তদন্তের নির্দেশ দেয় বম্বে হাইকোর্ট। এদিকে, তদন্তের নির্দেশ জারি হতেই স্বরাষ্ট্রমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করলেন অনিল।

CBI-কে ১৫ দিনের মধ্যে তদন্ত শুরুর নির্দেশ দিয়েছে বম্বে হাইকোর্ট। এরইমধ্যে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে ইস্তফাপত্র পাঠিয়ে দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। মুম্বইয়ের প্রাক্তন পুলিশ প্রধান পরম বীর সিং একটি বিস্ফোরক চিঠি প্রকাশ করার পরই হইচই পড়ে যায়। সেই চিঠিতে বলা হয়, অনিল দেশমুখ মুম্বইয়ের বার ও হোটেল থেকে পুলিশ কর্মকর্তাদের মাসিক ১০০ কোটি টাকা সংগ্রহ করতে বলেছিলেন। চিঠিতে আরও জানানো হয়, NIA-এর হাতে ধৃত এনকাউন্টার স্পেশালিস্ট সচিন ওয়াজের মাধ্যমেও টাকা তুলতে চেয়েছিলেন অনিল দেশমুখ। এরপর থেকই তাঁকে অপসারণের দাবি জানিয়েছিল BJP।
ছত্তিশগড়ে মাওবাদীদের সঙ্গে গুলির লড়াইয়ে শহিদ ২২ জন জওয়ান, নিখোঁজ ১
উল্লেখ্য, গত ২৫ ফেব্রুয়ারি মুম্বইয়ে মুকেশ আম্বানির বাড়ি অ্যান্টিলিয়ার সামনে একটি গাড়ি থেকে প্রচুর বিস্ফোরক উদ্ধার হয়। এই ঘটনার তদন্তে গাফিলতির অভিযোগে মুম্বই পুলিশ কমিশনারের পদ থেকে পরমবীর সিংহকে সরিয়ে দেয় শিবসেনা-NCP-কংগ্রেসের জোট সরকার।
টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।






Source link