Agra hospital: আগ্রার হাসপাতালে ‘মক ড্রিল’-এর জেরেই কি ২২ মৃত্যু? নড়েচড়ে বসল প্রশাসন – viral video of agra hospital owner, claim cut off oxygen

Share Now





হাইলাইটস

  • পাঁচ মিনিটের জন্য অক্সিজেন পরিষেবা বন্ধ রাখা হয় বলে দাবি।
  • ভিডিয়োতে প্রকাশ, কে মারা যাবে, আর কে বাঁচবে দেখার জন্য মক ড্রিলের পরিকল্পনা করা হয়েছিল।
  • জেলাশাসক ২২ জনের মৃত্যুর খবরকে ভিত্তিহীন বলে দাবি করেছেন।

এই সময় ডিজিটাল ডেস্ক: যোগীর রাজ্যে স্বাস্থ্য পরিষেবা নিয়ে ফের বড়সড় প্রশ্ন চিহ্ন। অভিযোগ, আগ্রায় পরশ নামে একটি হাসপাতালে ‘মক ড্রিল’ করতে পাঁচ মিনিটের জন্য বন্ধ করে দেওয়া হয়েছিল অক্সিজেন পরিষেবা। দাবি করা হচ্ছে, ওই দিন মৃত্যু হয় ২২ জন রোগীর। একটি ভাইরাল ভিডিয়োতে পরশ হাসপাতালের মালিক বলে দাবি করা এক ব্যক্তি এই ঘটনার কথা জানিয়েছেন (ভাইরাল ভিডিয়োর সত্যতা যাচাই করেনি এই সময় ডিজিটাল)। যদিও ২২ জনের মৃত্যুর খবর অস্বীকার করেছে প্রশাসন।

ভাইরাল ভিডিয়োতে হাসপাতালের মালিক বলে দাবি করা ব্যক্তি জানাচ্ছেন, ২৬ এপ্রিল অক্সিজেনের অভাবে কাউকে না জানিয়েই ‘মক ড্রিল’-এর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। পাঁচ মিনিটের জন্য বন্ধ রাখা হয় অক্সিজেন পরিষেবা। তার দাবি, ‘প্রয়োজনে রোগীরা অক্সিজেন ছাড়া বেঁচে থাকতে পারেন কি না, তা দেখার জন্যই অক্সিজেন সরবরাহ বন্ধ রাখা হয়।’

ভিডিয়োতে প্রকাশ, হাসপাতালে অক্সিজেনের অভাব থাকায় রোগীর পরিবারের লোকেদেরকে বুঝিয়ে রোগীদের অন্যত্র পাঠানোর চেষ্টা করা হয়েছিল। কিন্তু, অনেকেই তাতে রাজি হননি। এরপরেই কে মারা যাবে, আর কে বাঁচবে দেখার জন্য মক ড্রিলের পরিকল্পনা করা হয়েছিল।

দেশে ফের ২৬/১১ মতো হামলার আশঙ্কা! হুমকি ফোন পেল NIA
তবে আগ্রার জেলাশাসক ২২ জনের মৃত্যুর খবরকে ভিত্তিহীন বলে দাবি করে জানিয়েছেন, ২৬ ও ২৭ এপ্রিল অক্সিজেনের অভাবে সাতজন রোগী একটি বেসরকারি হাসপাতালে মারা গিয়েছিলেন। ভাইরাল ভিডিয়োটির ভিত্তিতে গোটা ঘটনার তদন্ত করা হবে বলেও জানিয়েছেন তিনি।

ভিডিও চাউর হতেই BJP শিবির ফের একবার বিরোধীদের আক্রমণের মুখে পড়েছে। রাহুল গান্ধি টুইট করেন, ‘বিজেপি শাসনে অক্সিজেন এবং মানবতা উভয়েরই মারাত্মক ঘাটতি রয়েছে। এমন বিপজ্জনক অপরাধে দায়ী সকলের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নেওয়া উচিৎ।’ পাশাপাশি মৃতদের পরিবারের প্রতি সমবেদনাও প্রকাশ করেছেন রাহুল গান্ধি।






Source link