Aamir Khan: ‘তুরস্ক থেকে ফিরে সরকারি হস্টেলেই কোয়ারানটিনে থাকা উচিত আমির খানের’ – aamir khan should be quarantined in govt hostel on return from turkey, says subramanian swamy

Share Now





এই সময় ডিজিটাল ডেস্ক: তুরস্কের ফার্স্ট লেডি এমিন এর্দোগানের সঙ্গে খোশমেজাজে ছবি তোলায় নেটপাড়ায় আমির খানের বিরুদ্ধে যে বিক্ষোভ দানা বেঁধেছে, তার প্রেক্ষিতে বলিউড সুপারস্টারকে একহাত নিলেন বিজেপির রাজ্যসভা সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী। তুরস্ক থেকে ফিরে বলিউড সুপারস্টার আমির খানের অন্তত দু-সপ্তাহ সরকারি হস্টেলে কোয়ারানটিনে থাকা উচিত বলে মনে করেন এই বিজেপি নেতা।

বুধবার নিজের ট্যুইটার হ্যান্ডেল থেকে লেখেন, কোভিড নির্দেশিকা অনুসারে আমির খানেরও উচিত বিদেশ থেকে ফিরে এসে সরকারি হস্টেলে কোয়ারানটিনে থাকা। ‘হিন্দু ন্যাশনালিস্ট’ নামে একটি ট্যুইটার অ্যাকাউন্ট থেকে আমির খানের তুরস্ক সফর নিয়ে সমালোচনার রেশ ধরেই কটাক্ষ করেন সুব্রহ্মণ্যম স্বামী।

নতুন ছবি ‘লাল সিং চাড্ডা’র শ্যুটিং করতে আমির খান এখন তুরস্ক। কিন্তু, তুরস্কের প্রেসিডেন্ট-পত্নী এমিন এর্দোগানের সঙ্গে আমিরের ছবি প্রকাশ্যে আসার পরেই সোশ্যাল প্ল্যাটফর্মে শোরগোল শুরু হয়। দেশবাসীর একাংশের বিরাগভাজন হন অভিনেতা। তীব্র ক্ষোভ থেকে বলিউড সুপারস্টারকে ভারত ছাড়তেও বলা হয়।

সম্প্রতি নানা ইস্যুতে পাকিস্তানকে প্রকাশ্যে সমর্থন করছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এর্দোগান। এমনকী কাশ্মীরের মতো সংবেদনশীল ইস্যু নিয়েও একাধিক বার ভারতবিরোধী মন্তব্য করতে পিছপা হননি তুরস্কের প্রেসিডেন্ট। যার জেরে তুরস্কের সঙ্গে ভারতের দ্বিপাক্ষিক সম্পর্কের অবনতি হয়েছে।

এই অবস্থায় তুরস্কে শ্যুটিং করতে গিয়ে প্রেসিডেন্ট-পত্নী এমিন এর্দোগানের সঙ্গে আমির খান দেখা করে ছবি তোলায়, নেটিজেনদের তির্যক প্রশ্নের মুখে পড়েন। যে দেশের প্রেসিডেন্ট ক্রমাগত ভারতবিরোধী মন্তব্য করেন, তাঁর স্ত্রীর সঙ্গেই খোশমেজাজে আমির কী করে আড্ডা দেন? তা নিয়ে বিস্ময় প্রকাশ করেন নেটিজেনদের একাংশ। ভারতে তিনি কি নিরাপত্তাহীনতায় ভুগছেন? এই প্রশ্নও ফের তাঁকে শুনতে হয়েছে। আমিরের আসন্ন ছবি ‘লাল সিং চাড্ডা’ বয়কট করার দাবিও তুলেছেন কেউ কেউ। এই ঘটনার রেশ ধরেই মঙ্গলবার আমির খানের ইসলাম ধর্মাচরণ নিয়ে নজিরবিহীন কটাক্ষ করেন কঙ্গনা রানাউত। আর এদিন সেই বিতর্কেই ঘৃতাহূতি দেন বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী।

আমির খানকে তিনি স্মরণ করিয়ে দেন, কেন্দ্রীয় সরকারের কোভিড নির্দেশিকা অনুযায়ী তুরস্ক থেকে ফিরে তাঁকেও সরকারি হস্টেলে কোয়ারানটিনে থাকতে হবে। এখানেই শেষ নয়। আমির খানকে কটাক্ষ করে তিনি আরও বলেন, ‘ তা হলে সুশান্ত সিং রাজপুতের মৃত্যু নিয়ে মৌনব্রত অবলম্বন করা তিন খান মাসকেটিয়ার্সের তালিকায় আপনাকে অন্তর্ভুক্ত করে বোধ হয় বিন্দুমাত্র ভুল করিনি!’

এর আগে ‘পিকে’ ছবির সময়েও আমিরের উপর দেশবাসী ক্ষোভ উগরে দিয়েছিলেন। অভিযোগ ছিল, হিন্দুদের ভাবাবেগে আঘাত করেছেন আমির। ছবিতে হিন্দুদের নেতিবাচক দিকটি অতিনাটকীয় করে দেখানো হয়েছে।

রবিবার (১৬ অগস্ট) রাত ১১টা ১৬ মিনিটে ট্যুইটারে ভেসে ওঠে তুরস্কের ফার্স্ট লেডি এমিন এর্দোগানের বার্তা। ‘ইস্তাম্বুলে আমির খানের দেখা পেয়ে খুব ভালো লাগল। আমির খান তাঁর লাল সিং চাড্ডা ছবির শেষ অংশের শ্যুটিং তুরস্কে করবেন। এটা জানতে পেরে আমি খুব খুশি। ছবিটা দেখার জন্য তর সইছে না।’ এই ট্যুইটের সঙ্গে তিনটি ছবিও জুড়ে দেন তুরস্কের ফার্স্ট লেডি। সোশ্যাল প্ল্যাটফর্মে ছবিগুলো মুহূর্তে ভাইরাল হয়ে যায়।

আরও পড়ুন:ভারত বিরোধী তুরস্কের ফার্স্ট লেডির সঙ্গে সাক্ষাত্‌! আমির খানের উপর চটলেন ভারতীয়রা…

সামাজিক নানা ক্ষেত্রে আমিরের ভূমিকার প্রশংসাও শোনা গিয়েছে তুরস্কের প্রেসিডেন্ট-পত্নীর মুখে। তারকাখ্যাতিকে আমির খান যে ভাবে ইতিবাচক সামাজিক পরিবর্তনের ক্ষেত্রে কাজে লাগাচ্ছেন, সে জন্য তাঁকে ধন্যবাদও জানান। আমির খানের সিনেমা একই সঙ্গে ব্যবসাসফল ও শিক্ষামূলক, তা বলতেও ভোলেননি এমিন এর্দোগান ।

আরও পড়ুন: বড়দিনেই লাল সিং চাড্ডা নিয়ে হাজির হবেন আমির খান, তবে এবছর নয়!

ভারতের বিভিন্ন শহরে ‘লাল সিং চাড্ডা’র ৭০ শতাংশ শ্যুটিং সম্পন্ন হয়েছে। করোনা সংকটের শুরুর দিকে পঞ্জাবে এই ছবির শ্যুটিং করেছেন। সবরকম সাবধানতা অবলম্বন করে শ্যুটিং চালিয়ে যান। কিন্তু, লকডাউন শুরু হওয়ার পর শ্যুটিং বন্ধ করতে বাধ্য হন। ভারতে এখন শ্যুটিং করার মতো পরিস্থিতি নেই। তাই নিরাপদ ছবির বাকি অংশের কাজ শেষ করতে সদলবলে তুরস্কে যান। বাকি অংশের শ্যুটিং সেখানেই হবে।

হলিউডের অস্কারজয়ী ছবি ফরেস্ট গাম্প’-এর রিমেক আমিরের এই ছবি। যদিও এই হলিউড ছবির স্ক্রিপ্টের সঙ্গে আমিরের ছবির স্ক্রিপ্টে বেশ খানিকটা তফাত রয়েছে বলে জানা গিয়েছে। অদ্বৈত চন্দন পরিচালিত এই ছবিতে আমির খানের বিপরীতে দেখা যাবে করিনা কাপুর খানকে। ২০২১ সালের বড়দিনে মুক্তি পাবে ‘লাল সিং চাড্ডা’।

এই সময় ডিজিটাল এখন টেলিগ্রামেও। সাবস্ক্রাইব করুন, থাকুন সবসময় আপডেটেড। জাস্ট এখানে ক্লিক করুন।






Source link