হেল্পলাইনে সন্দেহজনক ফোন কলের পর এবার ফিশিং ইমেল, অফিসারদের সতর্ক করল সেনাবাহিনী

Share Now





পিয়ালী মিত্র

টার্গেট সেনাবাহিনী। হেল্পলাইনে সন্দেহজনক ফোন কলের পর এবার ফিশিং ইমেল।

প্রিন্সিপাল কন্ট্রোলার অফ ডিফেন্স অ্যাকাউন্ট-র (PCDA) নাম করে অফিসারদের ব্যক্তিগত ইমেল আইডিতে পাঠানো হচ্ছে ফিশিং ইমেল। আসছে ফোন কলও। PCDA পুণের নামে ইমেল বা ফোন করে অফিসারদের কাছে চাওয়া হচ্ছে প্যানকার্ড নম্বর, ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য।

আরও পড়ুন-SAIL-র সিদ্ধান্তে লাটে উঠবে বাংলার লাভজনক শিল্প, কেন্দ্রীয়মন্ত্রীকে চিঠি Amit-র

বুধবার সেনাবাহিনীর(Indian Army) তরফ থেকে একটি নির্দশিকা জারি করে সেনা অফিসারদের এবিষয় সতর্ক করা হয়েছে। তথ্য চুরির উদ্দেশ্যে সেনা বাহিনীর বেতন, ডিএ এমন নানা বিষয় উল্লেখ করে লিঙ্ক সহ ফিশিং মেল করা হচ্ছে অফিসারদের। সেনা অফিসারদের মেইল হ্যাক করতে বা তথ্য চুরির উদ্দেশ্যে এই কাজ করা হচ্ছে বলে আশঙ্কা করছেন সেনা কর্তারা। তাই সংস্থার নির্দিষ্ট ইমেল আইডি গুলি ছাড়া এধরনের কোনও লিঙ্কে  ক্লিক না করার জন্য সতর্ক করা হয়েছে।

আরও পড়ুন-রাজ্যে COVID আক্রান্ত ও মৃত্যু আরও কমল, নিম্নমুখী সংক্রমণ হার 

কিছুদিন আগেই শিলিগুড়িতে(Siliguri) সেনা বাহিনীর হেল্পলাইনে পরপর সন্দেহজনক ফোন কলের সূত্রে উঠে আসে বেঙ্গালুরুর একটি সিমবক্স চক্রের হাত। উদ্ধার হয় ১০৯টি সিমবক্স। গ্রেপ্তার করা হয় ৭ জনকে। যে চক্রের সঙ্গে সীমান্তের অপরপ্রান্তে থাকা কোনো গুপ্তচর সংস্থা বা জঙ্গি সংগঠনের হাত রয়েছে বলে আশঙ্কা।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)







Source link