স্বাস্থ্যকর, উজ্জ্বল ত্বক পেতে চান? প্রতিদিন এই টিপস ফলো করুন! | Skin Care Routine For Glowing Skin : Easy Steps To Follow At Home

Share Now





অত্যধিক ফেস ওয়াশ ব্যবহার করবেন না

অত্যধিক ফেস ওয়াশ ব্যবহার করবেন না

অতিরিক্ত ফেস ওয়াশ করা ত্বকের তেল অপসারণ করে। ত্বক থেকে তেল অপসারণ করা জরুরি হলেও, এর অর্থ এই নয় যে ত্বক শুষ্ক করে তোলা। তাই ফেস ওয়াশ ব্যবহারের সময় অবশ্যই খেয়াল রাখবেন, যাতে আপনার ত্বক শুষ্ক না হয়। এর কারণে ত্বক থেকে প্রয়োজনের বেশি মাত্রায় ন্যাচরাল সিবাম বেরিয়ে যায়, যা ত্বককে ড্রাই করে তোলে। তাই, আপনার ত্বকের ধরণ অনুযায়ী ফেস ওয়াশ ব্যবহার করুন।

স্কিন কেয়ার রুটিন

স্কিন কেয়ার রুটিন

সৌন্দর্য বজায় রাখতে অনেকেই নামী-দামী বিউটি প্রোডাক্ট ব্যবহার করে। কিন্তু, অনেক সময় ত্বকের পরিচর্যার ক্ষেত্রে বিভিন্ন বিউটি প্রোডাক্টের পরিবর্তে প্রাকৃতিক জিনিসের প্রয়োজন হয়। হেলদি ও গ্লোয়িং ত্বকের জন্য কেবলমাত্র ক্লিনজিং, টোনিং এবং ময়েশ্চারাইজ করার প্রয়োজন হয়। এতে ত্বকের উজ্জ্বলতা বাড়ে!

ময়েশ্চারাইজার লাগাতে ভুলবেন না

ময়েশ্চারাইজার লাগাতে ভুলবেন না

আপনার ত্বকের ধরন অনুযায়ী সঠিক ময়েশ্চারাইজার চুজ করুন। কারণ মুখে আর্দ্রতার অভাব এবং ডিহাইড্রেট হলে ত্বকের সমস্যা বৃদ্ধি পায়। তাই, সকালে এবং রাতে যেকোনও সময় এটি লাগাতে ভুলবেন না।

রোদ থেকে ত্বককে বাঁচান

রোদ থেকে ত্বককে বাঁচান

গ্রীষ্মের সময় কড়া রোদ থেকে ত্বককে রক্ষা করা খুবই গুরুত্বপূর্ণ, নাহলে স্কিনের বিভিন্ন সমস্যা দেখা দেয়। ঘর থেকে বের হওয়ার আগে সর্বদা সানস্ক্রিন লাগান। তাহলে ত্বককে বিভিন্ন সমস্যার হাত থেকে বাঁচানো যায়। এছাড়াও, ত্বকের ক্যান্সারও প্রতিরোধ করে।

চেহারায় কি বয়সের ছাপ পড়েছে? বেশি বয়সেও কীভাবে তারুণ্য ধরে রাখবেন রইল তার টিপস

স্কিন কেয়ার প্রোডাক্টগুলি কেবলমাত্র বাইরে থেকেই কাজ করে। আপনার ডায়েট, এক্সারসাইজ, জীবনযাত্রার অভ্যাসগুলি সার্কুলেশন বাড়াতে এবং বিষাক্ত পদার্থগুলি বাইরে বের করতে কাজ করে। এছাড়াও, হরমোনের ভারসাম্যতা বজায় রাখে যা ত্বককে ভিতরে থেকে উজ্জ্বল করে তোলে।







Source link