স্বল্পবাস পুরুষও মেয়েদের চঞ্চল করে, যদি না তারা রোবট হয়; ইমরানের ছবি দিয়েই তাঁকে ‘শিক্ষা’ তসলিমার

Share Now





নিজস্ব প্রতিবেদন: পাক প্রধানমন্ত্রী তথা পাক ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ইমরান খানের যৌবনবয়সের একটি অনাবৃত ঊর্ধ্বাঙ্গ ছবি তুলে ধরেছেন লেখক তসলিমা নাসরিন। সেই ছবির সঙ্গেই তাঁর মন্তব্য– ছেলেরা শরীর প্রদর্শন করলে তা দেখে মেয়েদের মনও চঞ্চল হয় যদি না তারা রোবট হয়।

ঘটনার সূত্রপাত ক’দিন আগে। দেশে ধর্ষণের ঘটনা বেড়ে চলার জন্য মেয়েদের স্বল্পবাসকেই দায়ী করেছিলেন ইমরান খান। একটি বিদেশি সংবাদমাধ্যমে ইমরান বলেছিলেন, ‘স্বল্পবাস (wearing very few clothes) মহিলাকে দেখে পুরুষের মন চঞ্চল হওয়াটাই স্বাভাবিক, যদি না সেই পুরুষ রোবট হয়। সাধারণ বুদ্ধি অন্তত তাই বলে।’ ইমরানের এই মন্তব্যের প্রেক্ষিতেই তসলিমার এই আচরণ। 

আরও পড়ুন: সরে দাঁড়িয়েছেন বিচারপতি, সুপ্রিম কোর্টে আজ হল না নারদ মামলার শুনানি

একটি টুইটে ইমরানের যৌবনকালের একটি ‘শার্টলেস’ ছবি তুলে ধরে তসলিমা (Author Taslima Nasreen) ইমরানের সুরেই কথা বলে ‘শিক্ষা’ দিয়েছেন ইমরানকে। বলেছেন, ছেলেরা দেহ প্রদর্শন করলে মেয়েদের মন চঞ্চল হওয়াও স্বাভাবিক।

রাজনীতিতে প্রবেশের পর থেকেই বিভিন্ন সময়ে বিভিন্ন ইস্যুতে বিতর্কিত মন্তব্য করতে শোনা গিয়েছে ইমরান খানকে (Pakistan Prime Minister Imran Khan)। তাতেই সাম্প্রতিক সংযোজন ধর্ষণের জন্য মেয়েদের  (women) স্বল্পবাসকে দায়ী করার তাঁর এই মন্তব্য। যে মন্তব্য নিয়ে বিস্তর বিতর্ক হয়। এবং যে মন্তব্যের নিজের মতো প্রতিবাদ করলেন তসলিমা। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: মুক্ত অর্থনীতির ৩০ বছর পার, আর্থিক বৃদ্ধিতে দরকার আরও একটা বড় সংস্কার







Source link