সামনের ৪ সপ্তাহ মারাত্মক! Covid নিয়ে কেন্দ্রের বার্তা – coronavirus update centre says next four weeks very critical

Share Now





হাইলাইটস

  • মারণ ভাইরাসের থাবায় ঘুম উড়েছে প্রশাসনের
  • কেন্দ্রের পক্ষ থেকে সতর্ক করা হল, ‘আগামী চার সপ্তাহে পরিস্থিতি আরও সংকটজনক হতে চলেছে।’
  • ভি কে পাল জানান, দ্রুতগতিতে সংক্রমণ ছড়াচ্ছে

এই সময় ডিজিটাল ডেস্ক: ক্রমশ ভয় দেখাচ্ছে করোনা (Covid 19)। মারণ ভাইরাসের থাবায় ঘুম উড়েছে প্রশাসনের। করোনা পরিস্থিতি নিয়ে ফের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। এই প্রেক্ষিতে মঙ্গলবার কেন্দ্রের পক্ষ থেকে সতর্ক করা হল, ‘আগামী চার সপ্তাহে পরিস্থিতি আরও সংকটজনক হতে চলেছে।’

এদিন সাংবাদিক বৈঠকে নীতি আয়োগের সদস্য ডা. ভি কে পাল জানান, দ্রুতগতিতে সংক্রমণ ছড়াচ্ছে। অতীতে যে হারে সংক্রমণ ছড়িয়েছে, তার থেকেও দ্রুত গতিতে ছড়াচ্ছে এবার। তাঁর কথায়, কয়েকটি রাজ্যে পরিস্থিতি অত্যন্ত খারাপ। সকলে মিলেই এই পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হবে।

এদিকে, ৪৫ বছর ও ৪৫ বছরের ঊর্ধ্বে যাঁদের বয়স, সেই সমস্ত কেন্দ্রীয় সরকারি কর্মীদের টিকা নেওয়ার নির্দেশ দিল কেন্দ্রীয় সরকার। ভ্যাকসিন নেওয়ার পরও করোনা বিধি মেনে চলার পরামর্শ দেওয়া হয়েছে। মাস্ক পরা, স্যানিটাইজার ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়েছে। উল্লেখ্য, চলতি বছরের শুরু থেকেই এ দেশে টিকাকরণ কর্মসূচি শুরু হয়েছে। ইতিমধ্যেই প্রবীণদের টিকাকরণ কর্মসূচি চলছে। পাশাপাশি, ৪৫ বছর ও তার ঊর্ধ্বে যাদের বয়স, তাদেরকও টিকা দেওয়া হচ্ছে।

সকলকে এখনই কেন টিকা নয়? জবাব দিল কেন্দ্র
উল্লেখ্য, দেশে করোনার বাড়বাড়ন্ত অব্যাহত। সোমবার প্রথম দেশে দৈনিক সংক্রমণের সংখ্যা ১ লাখের গণ্ডি পেরিয়েছিল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৯৬ হাজার ৯৮২জন।গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৪৪৬ জনের। করোনাকে হারিয়ে একদিনে সুস্থ হয়েছেন ৫০ হাজার ১৪৩ জন। দেশে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ২৬ লাখ ৮৬ হাজার ৪৯ জন। মোট সুস্থ হয়েছেন ১ কোটি ১৭ লাখ ৩২ হাজার ২৭৯ জন। দেশে এই মুহূর্তে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৭ লাখ ৮৮ হাজার ২২৩। মোট মৃতের সংখ্যা ১ লাখ ৬৫ হাজার ৫৪৭। এখনও পর্যন্ত গোটা দেশে ৮ কোটি ৩১ লাখ ১০ হাজার ৯২৬ জন করোনার টিকা পেয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক।

টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।






Source link