সরে দাঁড়িয়েছেন বিচারপতি, সুপ্রিম কোর্টে আজ হল না নারদ মামলার শুনানি

Share Now





নিজস্ব প্রতিবেদন: সুপ্রিম কোর্টে আজ হচ্ছে না নারদ মামলার শুনানি। নারদা মামলা থেকে সরে দাঁড়ালেন বিচারপতি অনিরুদ্ধ বসু। প্রধান বিচারপতির কাছে অন্য বেঞ্চে এই মামলা স্থানান্তরিত করার আর্জি জানিয়েছেন তিনি। 

এদিন বিচারপতি অনিরুদ্ধ বসু নারদা মামলা থেকে নাম প্রত্যাহার করতেই, ওই বেঞ্চের অন্য বিচারপতি হেমন্ত গুপ্তা প্রধান বিচারপতির দ্বারস্থ হন। নতুন বেঞ্চ গঠনের আবেদন করেন তিনি। সূত্রের খবর, আজই সেই বেঞ্চ গঠিত হচ্ছে না। কবে হবে তা পরে জানাবে আদালত। কী কারণে এই মামলা থেকে নাম প্রত্যাহার করলেন বিচারপতি অনিরুদ্ধ বসু তা স্পষ্ট নয়। তবে একাংশের অনুমান, অতীতে আইনজীবী থাকাকালীন এই মামলার সঙ্গে যুক্ত ব্যক্তিদের হয়ে কোনও হয়ত কেস লড়েছিলেন বিচারপতি। অথবা তাঁদের সঙ্গে কোনও পারিবারিক যোগ থাকতে পারে। যাতে বিচার পদ্ধতি নিয়ে কোনও প্রশ্ন না ওঠে সম্ভবত সেজন্যই আগে থেকে সড়ে দাঁড়ালেন বিচারপতি অনিরুদ্ধ বসু। 

আরও পড়ুন: ‘নীতীশ নয়, অসময়ে আমরাই পাশে ছিলাম’, BJP-কে মনে করালেন চিরাগ

আরও পড়ুন: মুক্ত অর্থনীতির ৩০ বছর পার, আর্থিক বৃদ্ধিতে দরকার আরও একটা বড় সংস্কার

নারদা মামলায় আজ বিচারপতি অনিরুদ্ধ বসু ও বিচারপতি হেমন্ত গুপ্তার ডিভিশন বেঞ্চে আজ মূলত তিনটি মামলার শুনানি ছিল। যার মধ্যে একটি মমতা বন্দ্যোপাধ্যায়ের করা মামলা। নারদা মামলায় মুখ্যমন্ত্রীকে পার্টি করেছে সিবিআই। এরই বিরোধিতা করেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সিবিআই-এর পার্টি করার বিরোধিতায় আগে কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) হলফনামা জমা দেওয়ার চেষ্টা করেন মুখ্যমন্ত্রীর আইনজীবী। কিন্তু তা গৃহীত হয়নি আদালতে। হাইকোর্টের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের (Supreme Court) দ্বারস্থ হন মমতা (Mamata Banerjee)।







Source link