সবচেয়ে বেশি বিনিয়োগ করা হয়েছে কোন টলিউডের ফিল্মগুলিতে , Most Expensive Bengali film , know the budget of Tollywood films

Share Now





২০১২ সালে আলোড়ন ফেলে 'মাচো মস্তানা'!

২০১২ সালে আলোড়ন ফেলে ‘মাচো মস্তানা’!

মূলত বাংলা ছবির দুনিয়ায় এযাবৎকালে ৫ কোটির ওপরে বাজেট রয়েছে এমন ছবির সংখ্যা অনেককই কম। তারই মধ্যে প্রথমবার বাংলা ছবির জগতে আলোড়ন ফেলে দেয় হিরণ অভিনীত ছবি ‘মাচো মস্তানা’। তেলুগু ছবি ‘রেচিপো’ থেকে অনুপ্রাণিত এই ছবির বাজেট ছিল ৭ কোটি। রেম্যাকের প্রযোজনায় তৈরি হয়েছে এই ছবি। ফিল্মের সাফল্যে ছবি আয় করে ১৭.৫ কোটি। আর বাংলার সবচেয়ে দামী বিনিয়োগের রেকর্ডের তালিকায় এই ছবি আপাতত অন্তর্ভূক্ত।

দেবের ফিল্মের নয়া রেকর্ড

দেবের ফিল্মের নয়া রেকর্ড

অভিনেতা দেবের ছবি ‘চাঁদের পাহাড়’ মুক্তি পায় ২০১৩ সালে। শ্রীভেঙ্কটেশ ফিল্মসের প্রযোজনায় তৈরি এই ছবি ১৫ কোটি টাকার বাজেট নিয়ে তৈরি হয়। বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়র লেখা ‘চাঁদের পাহাড়’ অবলম্বনে তৈরি হওয়া এই ছবি বাংলায় সবেচেয়ে দামী ছবির রেকর্ডে তালিকাভূক্ত। কার্যত ছবির বিল্ক বাস্টার হিট হওয়ার ঘটনাও বাংলার চলচ্চিত্র জগতের অন্যতম রেকর্ড!

প্রসেনজিত অভিনত ছবিও তালিকায়

প্রসেনজিত অভিনত ছবিও তালিকায়

২০১৩ সালেই মুক্তি পেয়েছিল প্রসেনজিৎ চট্টোপাধ্যায় অভিনীত, শ্রীভেঙ্কটেশ ফিল্মস প্রযোজিত ফিল্ম ‘মিশর রহস্য’। এই ছবিতে বিনিয়োগ করা হয় ৭ কোটি টাকা। ‘কাকাবাবু’ সিরিজের ‘ইয়েতি অভিযান’ নিয়ে সৃজিত মুখোপাধ্যায় এই ছবি পরিচালনা করেন। মিশরের লোকেশনের এই ছবিও বাংলার ফিল্মে সবচেয়ে বেশ বিনিয়োগকৃত ছবির তালিকায় অন্যতম নাম।

যোদ্ধার রেকর্ড

যোদ্ধার রেকর্ড

তেলুগু ছবি ‘মগধিরা’র বাংলা রিমেক ছিল দেব-মিমি অভিনীত ‘যোদ্ধা’। রাজ চক্রবর্তী প্রযোজিত এই ছবি ২০১৪ সালে মুক্তি পায়। ১৫ কোটি টাকার বাজেটে এই ছবি রীতিমতো তাক লাগিয়ে দিয়েছে অনেককে।

সবচেয়ে বেশি বিনিয়োগ দেব অভিনীত কোন ছবিতে?

সবচেয়ে বেশি বিনিয়োগ দেব অভিনীত কোন ছবিতে?

বাংলায় সবচেয়ে বেশি বিনিয়োগ হয়েছে দেব অভিনীত ছবি ‘অ্যামাজন অভিযান’ এ। বাংলা ছাড়াও দক্ষিণী ভাষায় মুক্তি পাওয়া এই ছবি রীতিমতো রেকর্ডের খাতায় নাম লেখায়। ২০ কোটি টাকা বিনিয়োগে ‘চাঁদের পাহাড়’ সিরিজের পরবর্তী এই ছবিও পরিচালনা করেন কমলেশ্বর মুখোপাধ্যায়।






Source link