মেট্রোয় অতিথির ‘বাঁদরামো’, চমকে গেলেন যাত্রীরা – on camera, monkey travels with delhi metro commuters no harm caused

Share Now





এই সময় ডিজিটাল ডেস্ক: করোনা পরিস্থিতির জেরে বেশ কয়েকদিন বন্ধ ছিল মেট্রো। পরিষেবা শুরু হতেই নয়া যাত্রীর আগমনে চমকে গেলেন দর্শকেরা। রেকে উঠতেই শুরু বাঁদরামো। কখনও রডে চড়ছে তো কখনও সিটে বসছে আবার কখনও শান্ত চিত্তে বসছে মেট্রোর মেঝেয়। বাইরের দৃশ্য দেখবে বলে রীতিমতো জোর করে জানলার পাশের সিট দখল। লোকে বিরক্ত হলেও কিচ্ছু বলার উপায় নেই। বেশ কিছুক্ষণ এমন চলার পর করিডর ধরে তিনি সোজা ছুট দিলেন পাশের কামরায়। সেখানেও বাঁদরামোতে উত্যক্ত সকলে। অফিসটাইমে হই হই কাণ্ড মেট্রোয়। কিন্তু এমনই অবস্থা যে অভিযোগ জানিয়ে ব্যবস্থা নেওয়ার সুযোগ নেই। কারণ এই কুকীর্তির নায়ক আদতে একটি বাঁদরই।

সম্প্রতি মেট্রোয় বাঁদরের সফরের এমন ভিডিয়োই ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে দিল্লি মেট্রোয়। এক সহযাত্রী সফর সঙ্গীর ভিডিয়ো তুলে পোস্ট করতেই নেটদুনিয়া তোলপাড়। লাখ লাখ লোক মেট্রো সফরে বাঁদরের বাঁদরামোতে মশগুল।

করোনা পরিস্থিতিতে লকডাউনে বহুদিন বন্ধ ছিল মেট্রো পরিষেবা। আপাতত অর্ধেক সংখ্যক যাত্রী নিয়ে চলছে দিল্লি মেট্রো। তাই অফিস টাইমের ব্যস্ত সময়ও ফাঁকা মেট্রো রেকে মেজাজে ঘুরে বেরিয়েছে বাঁদরটি। ভিডিয়োটি দেখে মজা করে অনেকে লিখেছে মাস্ক না পরার জন্য মেট্রোর এই যাত্রীটিকে নামিয়ে দেওয়া হোক।

এক প্রত্যক্ষদর্শীর কথায়, শনিবার বিকেল ৪.৪৫ নাগাদ যমুনা ব্যাঙ্ক স্টেশন থেকে একটি ব্লু-লাইন মেট্রোয় ওঠেন শাখামৃগের এই প্রতিনিধি। সেখান থেকে আইপি স্টেশন অবধি মেট্রোতেই সফর করেন তিনি। মেট্রোয় হঠাৎ আগত এই অতিথির অ্যাপিয়ারেন্সে কেউ কেউ মজা পেলেও অনেকে ভয় পেয়েছিলেন। একইসঙ্গে প্রশ্ন ওঠে দিল্লি মেট্রো রেল কর্পোরেশন-এর সুরক্ষা নিয়ে। এক যাত্রী ভিডিয়ো ট্যুইট করে মেট্রো কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণও করেন। মেট্রো কর্তৃপক্ষের নজরে তা আসার আগেই আইপি স্টেশনে নেমে যায় ওই বাঁদরটি। এই প্রথম নয়, ২০১৮ সালেও দিল্লিতেই বাঁদরের মেট্রো সফরের আরও এক ঘটনা সামনে এসেছিল। সেবার আজাদপুর মেট্রো স্টেশনে দৌড়ে বেরিয়ে ছিল একটি বাঁদর।






Source link