মহারাষ্ট্রে ফের বাড়ল লকডাউন, জুনেও জারি কড়া নিয়ম

Share Now





নিজস্ব প্রতিবেদন: কোভিড সংক্রমণ এখনও নিয়ন্ত্রণে আসেনি। ফলে ফের লকডাউন বৃদ্ধির পথেই হাঁটল মহারাষ্ট্র। রবিবার মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে জানান জুনের ১৫ তারিখ পর্যন্ত এই লকডাউন চলবে৷ যেসব জেলায় করোনা কমেছে সেখানে নিয়ম শিথিল করা যায় কি না তা সিদ্ধান্ত নেওয়ার পর ঠিক করা হবে বলে জানান হয়েছে। 

করোনার দ্বিতীয় ঢেউ এ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে মহারাষ্ট্র। সেই আবহে লকডাউন এবং টিকাকরণের মাধ্যমে চলছে করোনা নিয়ন্ত্রণের কাজ। যে সব জেলায় পজিটিভিটি বা সংক্রমণ হার ১০ এর নীচে থাকবে সেখানে লকডাউন বিধি শিথিল করতে পারে সরকার।

আরও পড়ুন, নবান্নে বিকেলে হঠাৎই সস্ত্রীক আলাপন, সোমবার যাচ্ছেন না দিল্লি

তবে যেসব জেলায় ক্রমশ বাড়ছে কোভিড, সেখানে আরও কঠিন লকডাউন আরোপের সিদ্ধান্ত নিতে চলেছে উদ্ধব ঠাকরে প্রশাসন। সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী বলেন, “আনলকের সিদ্ধান্ত না নিলে অনেকে ক্ষোভ প্রকাশ করবে। কিন্তু আমি সবাইকে বলব ধৈর্য ধরুন। আমরা কিন্তু খুব কঠোর লকডাউন জারি করিনি। আমি যে খুব আনন্দ পাচ্ছি তাও নয়৷ এটা এই সময়ের সিদ্ধান্ত মাত্র।”

যদিও উদ্ধব ঠাকরে এও বলেন যে রাজ্যে কমছে সংক্রমণ। কোভিডের দ্বিতীয় ঢেউ এ চূড়ান্ত সংক্রমণ অতিক্রম করেছে মহারাষ্ট্র৷ ঢেউয়ের প্রাবল্যও কমছে ধীরে ধীরে, কমছে করোনা আক্রান্তের সংখ্যাও। তবে গ্রামাঞ্চলের দিকে এখনও দৈনিক সংক্রমণ অনেকটা বেশি। তাই সেই হার কমানোর দিকেই এখন লক্ষ্য রেখেছে মহারাষ্ট্র সরকার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)







Source link