ভয়াবহ করোনা পরিস্থিতি, সমস্ত জনসভা-মিছিল বাতিল করলেন মমতা বন্দ্যোপাধ্যায় – west bengal assembly election update: tmc supremo mamata banerjee cancel all her preschedule meeting due to current covid situation

Share Now





এই সময় ডিজিটাল ডেস্ক: ভয়ানক করোনা পরিস্থিতি। বাংলায় দৈনিক করোনা সংক্রমণ ১২ হাজার ছুঁই ছুই। এমন পরিস্থিতিতে নিজের সমস্ত নির্বাচনী প্রচারসভা বাতিলের সিদ্ধান্ত নিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। টুইট করে নেত্রী জানিয়েছেন, গোটা দেশে কোভিডের বাড়বাড়ন্ত পরিস্থিতিতে এবং নির্বাচন কমিশনের অর্ডারের পর আমি আমার পূর্ব নির্ধারিত সমস্ত জনসভা বাতিল করার সিদ্ধান্ত নিলাম।

তবে এর সঙ্গেই তৃণমূল সুপ্রিমো জানিয়েছেন জনসভা বন্ধ হলেও ভার্চুয়াল মাধ্যমের সাহায্যে মানুষের কাছে তাঁর বার্তা পৌছে দেবেন। সেই বিষয়ে পরবর্তী পরিকল্পনা শীঘ্রই জানানো হবে বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সম্প্রতিই এক বেসরকারি টেলিভিশন শোয়ে এসে নেত্রী ঘোষণা করেছিলেন, করোনা পরিস্থিতির অবনতির কারণে কলকাতায় তিনি বিডন স্ট্রিট ছাড়া আর কোনও বড় সভা করবেন না। তার বদলে কলকাতায় ছোট ছোট সভার পরিকল্পনা সেদিন তিনি জানিয়েছিলেন।সভায় সংক্ষিপ্ত হবে তাঁর বক্তব্যও।

তবে শেষ সাত দিনে আরও ভয়ঙ্কর হয়েছে পরিস্থিতি।রাজ্যের মধ্যে সবথেকে ভয়াবহ অবস্থা কলকাতার। বিগত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৬৪৬ জন এবং মৃত্যু হয়েছে ১৪ জনের। কলকাতার পরেই সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। সংশ্লিষ্ট জেলায় বিগত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩৭২ জন, মৃত্যু হয়েছে ১৩ জনের। ২২ এপ্রিল পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৭ লাখ ৯০৪ জন, মৃত্যু হয়েছে ১০ হাজার ৭৬৬ জনের। আশঙ্কাজনকভাবে কমছে সুস্থতার হারও। এই মুহূর্তে রাজ্যে সুস্থতার হার ৮৮.৬৫ শতাংশ।

প্রচারে নিষেধাজ্ঞা, জনসভায় শর্তাধীন ছাড় কমিশনের

করোনার ভয়াবহ পরিস্থিতি ও হাইকোর্টের তিরস্কার পর প্রচার নিয়ে কড়া পদক্ষেপ কমিশনেরও। বঙ্গ নির্বাচনের শেষবেলায় সশরীরে প্রচারের উপর নিষেধাজ্ঞা জারি করল নির্বাচন কমিশন (EC Bans Roadshow-Rallies)। বাড়তে থাকা কোভিড সংক্রমণের জেরে অবশেষে এই কড়া পদক্ষেপ গ্রহণ কমিশনের। সপ্তম ও অষ্টম দফা নির্বাচনের (Election Commission) আগে আর মিছিল, রোড শো করতে পারবে না রাজনৈতিক দলগুলি। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার পর থেকেই এই নির্দেশ কার্যকর হয়েছে। যদিও কিছুটা ছাড় রয়েছে জনসভাতে। পাশাপাশি, এতদিন নির্বাচনী প্রচারে বেশিরভাগ রাজনৈতিক দলগুলিই কোভিড বিধি মেনে চলেননি বলেও ক্ষুব্ধ কমিশন।






Source link