ভোট মিটতেই বিরোধীদের উপরে হামলা, রাজ্যকে রিপোর্ট দিতে বলল স্বরাষ্ট্র মন্ত্রক

Share Now





নিজস্ব প্রতিবেদন: রবিবার রাজ্য বিধানসভার ফলাফল প্রকাশ হওয়ার পর থেকেই রাজ্যজুড়ে বিভিন্ন জায়গায় বিরোধীদের উপরে হামলার খবর আসছে। বিজেপির অভিযোগ, গত ২৪ ঘণ্টায় তাদের দলের ৫ জন নিহত হয়েছেন। পাশাপাশি, দেগঙ্গায় এক আইএসএফ ও খানাকুলে এক তৃণমূল সমর্থক নিহত হয়েছেন। এছাড়াও রাজ্যের বহু জায়গা থেকে বিরোধীদের ঘরবাড়ি দোকান ভাঙচুরের খবর আসছে। এনিয়ে রাজ্যের কাছে রিপোর্ট চেয়ে পাঠাল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

আরো পড়ুন-অনুরোধ করছি ফ্রি-তে ভ্যাকসিনের জন্য ৩০ হাজার কোটি বরাদ্দ করুন: Mamata

স্বারাষ্ট্র মন্ত্রকের এক মুখপাত্রের তরফে করা এক টুইটে জানানো হয়েছে, ‘নির্বাচন পরবর্তি হিংসায় টার্গেট করা হচ্ছে বিরোধীদের। এনিয়ে পশ্চিমবঙ্গ সরকারের কাছে রিপোর্ট তলব করেছে স্বরাষ্ট্র মন্ত্রক।’

উল্লেখ্য, আজ এক সাংবাদিক সম্মেলনে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ(Dilip Ghosh) অভিযোগ করেন, ভোটের ফল প্রকাশের ২৪ ঘণ্টার মধ্যে রাজ্যে বিজেপির ৫ কর্মীকে খুন করা হয়েছে। হাজার হাজার কর্মী বাড়িছাড়া। তাদের বিভিন্ন জায়গায় রাখা হয়েছে। কয়েক হাজার বাড়ি ভাঙচুর করা হয়েছে।

রাজ্যে বিজেপি কর্মীদের উপরে হামলার ব্যাপারে নালিশ করতে আজ রাজভবনে রাজ্যপালের সঙ্গে দেখা করেন দিলীপ ঘোষ, শমীক ভট্টাচার্য ও রাজীব বন্দ্যোপাধ্যায়। 

আরও পড়ুন-ফল প্রকাশের পর থেকেই দফায় দফায় হামলা, খানাকুলে পিটিয়ে খুন TMC কর্মীকে

বিরোধীদের উপরে হামলায় উদ্বেগ প্রকাশ করেন রাজ্যপাল জগদীপ ধনখড়ও(Jagdeep Dhankhar)। সোমবার এক টুইটে ধনখড় লেখেন, রাজ্যের বিভিন্ন জায়গায় যেভাবে হিংসার ঘটনা ঘটছে তাতে আমি উদ্বিগ্ন। দলীয় কার্যালয়, ঘর, দোকান ভাঙচুর করা হচ্ছে। পরিস্থিতি উদ্বেগজনক। এনিয়ে রাজ্য সরকারকে দ্রুত ব্যবস্থা নেওয়ার কথা বলছি।







Source link