বিদেশ নয়, খাস ভারতে টিকা নিলেই মিলছে কেনাকাটায় বিশাল ছাড় সহ বহু সুযোগ – covid-19 gurugram mall offers heavy discounts to vaccinated customers

Share Now





এই সময় ডিজিটাল ডেস্ক: জিনিসপত্র কিনলেই পাওয়া যাবে বিশাল অঙ্কের ছাড়। কোনও ক্ষেত্রে ২৫% । আবার কোনও ক্ষেত্রে ৫০%। শুধুমাত্র শপিং মলেই নয়, ভালো পরিমাণ ছাড় পাওয়া যাবে রেস্তোরাঁতে । এই সঙ্গে রেস্তোরাঁ এবং শপিং মলে গাড়ি নিয়ে গেলে ‘পার্কিং’ একেবারে বিনামূল্যে।

ঠিক বিশ্বাস হচ্ছে না? তবে, এটাই ঠিক। রাজ্যের সবাই যাতে করোনার প্রতিষেধক টিকা নেয় সেই জন্য সবাইকে উৎসাহী করতে এই অভিনব উদ্যোগ নিয়েছে হরিয়ানার সরকার (Haryana Government) । এই রাজ্যে জানানো হয়েছে , কোভিড-১৯ এর টিকা নেওয়া থাকলেই রেস্তোরাঁ ও শপিংমলে বিনামূল্যে পার্কিংয়ের পাশাপাশি ছাড় পাবেন গ্রাহকেরা। এতদিন ধরে বিদেশ থেকেই টিকাকরণে বিভিন্ন সুবিধে মেলার খবর আসছিল। কোথাও বিয়ার ফ্রি, রেস্তোরাঁয় ছাড় তো কোথাও আবার মোবাইল ফোন উপহার।

দেশে কমছে করোনার সংক্রমণ দৈনিক সংক্রমণ কমে গিয়ে বাড়ছে সুস্থতা এবং সেই সঙ্গে কমছে সক্রিয় রোগীর সংখ্যা। দিল্লি লাগোয়া এই হরিয়ানা রাজ্যে করোনার সংক্রমণের হার কমে যাওয়ায় লকডাউন শিথিল করে স্বাস্থ্যবিধি মেনে চলায় জোর দিয়েছে সরকার। তারই পরিপ্রেক্ষিতে যারা ভ্যাকসিন নিয়েছে তাদের ছাড় এবং বিনামূল্যে সেবা প্রদান করার ব্যবস্থা করেছে তারা।

নজির গড়ল ভারত, উচ্ছ্বসিত প্রধানমন্ত্রীর টুইট

গুরুগ্রামের ‘অ্যাম্বিয়েন্স মল’ স্বাস্থ্যসেবা কর্মীদের জন্য বিনামূল্যে পার্কিং এবং বিশেষ ছাড় প্রদান করছে। ওই মলের ম্যানেজার গীতা জানান, ‘আমরা স্বাস্থ্যসেবা কর্মীদের বিনামূল্যে পার্কিংয়ের সুবিধা দিচ্ছি। এছাড়া মলের সমস্ত ব্র্যান্ড তাদের বিশেষ ছাড় দিচ্ছে। এই অফারগুলো পেতে স্বাস্থ্যকর্মীদের কেবল তাদের আইডি কার্ড দেখাতে হবে। মহামারিতে স্বাস্থ্যকর্মীরা মানুষের জন্য অনেক কিছু করছে। তাই তাদের প্রচেষ্টাকে সম্মান জানিয়ে তাদের জন্য একটি ছোট উদ্যোগ।’ এছাড়া এই রাজ্যের বিভিন্ন পানশালা ও রেস্তোরাঁ ভ্যাকসিন গ্রহণকারীদের ছাড় প্রদান করছে।

এক রেস্তোরাঁ মালিক, যুধিবীর যাদব, জানান, ‘ করোনার কারণে রেস্তোঁরা শিল্প মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। আমরা তাই প্রথমে আমাদের কর্মীদের টিকা দেওয়া হয়েছে তা নিশ্চিত করেছি। যেন গ্রাহকরা সুরক্ষিত বোধ করেন। পরে ভ্যাকসিন নিয়েছেন এমন গ্রাহকদের জন্য ছাড়ের ব্যবস্থা করেছি। আমরা চাই প্রত্যেকেই ভ্যাকসিন গ্রহণ করুক আর দ্রুত করোনাভাইরাস থেকে সবাই মুক্তি পাই।’

রুপোর ব্রহ্মাস্ত্রে ঘায়েল হবে করোনা? পুনেয় নতুন দিশা বাঙালি গবেষকের

দিগ্বিজয় নামে একজন পানশালার পরিচালক বলেন, ‘বিক্রি বাড়াতে গ্রাহকদের আকৃষ্ট করা দরকার। সেজন্যই এই ধরনের ‘অফার’ চালু করা হয়েছে। এতে গ্রাহকেরা শুধু আকৃষ্টই হবেন না, নিশ্চিত হবেন যে সংক্রমণের কোনও সম্ভাবনা নেই। এটি টিকাগ্রহণেও উৎসাহিত করবে যা এখন দরকার।’

ডিসেম্বরের মধ্যেই সকলের টিকাকরণ সম্পন্ন করতে হলে লাগবে কত টিকা, জেনে নিন সম্পূর্ণ তথ্য

এক রেস্তোরাঁর মালিক পরস কাটারিয়া বলেন, ‘যারা ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছে তারা ২৫% এবং যারা দু’টি ডোজই নিয়েছে তারা ৫০% ডিসকাউন্ট পাচ্ছে। এতে করে দীর্ঘদিন পর বাড়ি থেকে বেড়িয়ে কম খরচে খাবার কিনতে ও বিনোদন উপভোগ করতে সক্ষম হবেন।’ ক্রেতারা বলছেন, ‘এটা খুব ভাল একটি উদ্যোগ। এতে সবাই সাধ্যের মধ্যে পছন্দের ব্রান্ড থেকে কেনাকাটা করতে পারবে। আর মানুষকে টিকা দেওয়ার জন্যও উৎসাহী করবে।’ সবাই আশা করছেন যে এই সব ছাড় পেতে রাজ্যের বাকিরাও এখন টিকা নিতে উৎসাহী হবেন।






Source link