বাংলার আকাশে প্রখর রোদে দগ্ধ চৈত্রের শেষবেলা, জঙ্গলমহলের জেলাগুলিতে কেমন আবহাওয়া , Weather office forecasts Jangalmahal of West Bengal will remain heated before Bengali New Year

Share Now





জঙ্গলমহল আরও বেশি করে বৃষ্টির প্রত্যাশী

জঙ্গলমহল আরও বেশি করে বৃষ্টির প্রত্যাশী

জঙ্গলমহলের আবহাওয়া গাঙ্গেয় পশ্চিমবঙ্গের থেকে অনেক বেশি গরম। অনেক বেশি তাপমাত্রা জঙ্গলমহেলর জেলাগুলিতে। তাই আলিপুর হাওয়া অফিস যখন চৈত্রের শেষ ও বৈশাখের শুরুতে তীব্র দাবদাহের পূর্বাভাস দিচ্ছে, তখন জঙ্গলমহল যে পুড়বে, তা বলাই বাহুল্য। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের পাশাপাশি জঙ্গলমহল আরও বেশি করে বৃষ্টির প্রত্যাশী।

ঝাড়গ্রাম জেলার আবহাওয়া

ঝাড়গ্রাম জেলার আবহাওয়া

ঝাড়গ্রাম জেলার আকাশ বুধবার রৌদ্রকরোজ্জ্বল থাকবে। বৃষ্টির সম্ভাবনা নেই। এদিন দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৪১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৭৬ শতাংশ।

বাঁকুড়া জেলার আবহাওয়া

বাঁকুড়া জেলার আবহাওয়া

বাঁকুড়া জেলার আকাশ রৌদ্রকরোজ্জ্বল থাকবে দিনের বেশিরভাগ সময়। বৃষ্টির সম্ভাবনা নেই এই জেলাতেও। এদিন দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৪০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৭০ শতাংশ।

পুরুলিয়া জেলার আবহাওয়া

পুরুলিয়া জেলার আবহাওয়া

পুরুলিয়া জেলার আকাশও রৌদ্রকরোজ্জ্বল থাকবে দিনের বেশিরভাগ সময়। বৃষ্টির সম্ভাবনা নেই এই জেলাতেও। এদিন দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৪০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৫৫ শতাংশ।

পশ্চিম মেদিনীপুর জেলার আবহাওয়া

পশ্চিম মেদিনীপুর জেলার আবহাওয়া

পশ্চিম মেদিনীপুর জেলার আকাশও রৌদ্রকরোজ্জ্বল থাকবে দিনের বেশিরভাগ সময়। বৃষ্টির সম্ভাবনা নেই এই জেলাতেও। এদিন দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৪০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৮২ শতাংশ।

আলিপুরের সর্বোচ্চ-সর্বনিম্ন তাপমাত্রা

আলিপুরের সর্বোচ্চ-সর্বনিম্ন তাপমাত্রা

এদিকে ভোটের বাংলায় তীব্র দাবদাহ থাকবে রাজ্যজুড়ে। তাপমাত্রা বেড়ে চলেছে হু-হু করে। আলিপুরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৭.৫ ডিগ্রি, স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি তাপমাত্রা। সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৫ ডিগ্রি। তাও স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৯১ শতাংশ সর্বোচ্চ, সর্বনিম্ন ৩৮ শতাংশ।

একটু স্বস্তির আভাস মৌসম ভবনের

একটু স্বস্তির আভাস মৌসম ভবনের

এই তীব্র দাবদাহের মধ্যে মৌসম ভবন একটু স্বস্তির খবর শুনিয়েছে। আইএমডি-র পূর্বাভাস, দেশের একাধিক জায়গায় ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। দক্ষিণ উপদ্বীপের উপর ঘূর্ণাবর্তের কারণে আগামী চার-পাঁচদিন বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে তামিলনাড়ু, কেরল, কর্ণাটকের উপকূলে আরও একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে মধ্যপ্রদেশের দক্ষিণ-পশ্চিমে। তার প্রভাবে মধ্যপ্রদেশ, বিদর্ভ, তেলেঙ্গানা, ছত্তিশগড়, ওড়িশার পাশাপাশি গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও ওড়িশায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে। এই বৃষ্টির সম্ভাবনা রয়েছে আগামী চার-পাঁচদিনের মধ্যে।






Source link