‘প্রশান্ত কিশোর আমাদের ভাগ্য বিধাতা নয়’, Adhir-এর নিশানায় ভোটকৌশলী

Share Now





নিজস্ব প্রতিবেদন: সোমবার শরদ পাওয়ারের সঙ্গে প্রশান্ত কিশোরের ঘণ্টা তিনেকের বৈঠক। এরপরই মঙ্গলবার তড়িঘড়ি বিজেপি বিরোধী ১৫টি দলের সঙ্গে বৈঠকের বসার ডাক দিলেন এনসিপি প্রধান। কিন্তু সেই বৈঠককে কি থাকছে কংগ্রেস? জল্পনা যখন চড়ছে। তখনই কংগ্রেস শিবির থেকে এল কড়া বার্তা। আর সেই বার্তা পাঠালেন স্বয়ং কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী। ভৌটকৌশলী প্রশান্ত কিশোরকে নিশানা করলেন তিনি। সাফ জানালেন, ‘প্রশান্ত কিশোর আমাদের ভাগ্য বিধাতা নয়’।

২০২৪ সালের লোকসভা ভোট-সহ উত্তরপ্রদেশ এবং অন্যান্য রাজ্যগুলির বিধানসভা নির্বাচন নিয়ে আলোচনার জন্যই বিজেপি বিরোধী জোট গড়তে আজকের এই বৈঠক। শরদের (Sharad Pawar) আমন্ত্রণ গিয়েছে আরজেডি নেতা মনোজ ঝা, আম আদমি পার্টির সঞ্জয় সিং,ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুখ আবদুল্লা-সহ ১৫টি দলের কাছে। সূত্রের খবর কংগ্রেস নেতা কপ্পিল সিব্বলকেও আলাদা করে আমন্ত্রণ করা হয়। তবে আমন্ত্রণ রক্ষা করবেন না বলে জানান তিনি। এরপরই আজকের বৈঠকে কংগ্রেসের উপস্থিতি প্রসঙ্গে খোঁচা দেন প্রদেশ কংগ্রেস সভাপতি। তিনি বলেন, ‘এটা প্রশান্ত কিশোরের বৈঠক। আমাদের পার্টির বৈঠক না। প্রশান্ত কিশোর কাকে ডাকছে, কাকে ডাকছে না, এটা তাঁর ব্যাপার। এখানে আমাদের কিছু বলারই নেই।  প্রশান্ত কিশোর তো আমাদের ভাগ্য বিধাতা নয়, যে প্রশান্ত কিশোরকে নিয়ে আমাদের ভাবনা চিন্তা করতে হবে। প্রশান্ত কিশোর যাঁদের ভাগ্য বিধাতা, তাঁরা আলোচনা করবে। প্রশান্ত কিশোর আমাদের ভাগ্য বিধাতা নয়।’

আরও পড়ুন: ‘নীতীশ নয়, অসময়ে আমরাই পাশে ছিলাম’, BJP-কে মনে করালেন চিরাগ

আরও পড়ুন: সরে দাঁড়িয়েছেন বিচারপতি, সুপ্রিম কোর্টে আজ হল না নারদ মামলার শুনানি

যেখানে ২০২৪ লোকসভা ভোটকে টার্গেট করে বিরোধী ঐক্যকে এক ছাতার তলায় আনার চেষ্টা করছেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। যে কারণে বিরোধী দলগুলোর সঙ্গে কথা বলছেন প্রশান্ত কিশোর। তখন অধীর চৌধুরীর মতো শীর্ষ কংগ্রেস নেতার এই মন্তব্য, বিজেপি বিরোধী জোটের কাছে বড় ধাক্কা বলেই মনে করছে রাজনৈতিত মহল। যদিও কংগ্রেসের থাকা বা না থাকাকে গুরুত্ব দিতে নারাজ আজকের শরদ পাওয়ারের বৈঠকে আমন্ত্রণ পাওয়া অনেক দলই। 







Source link