পাঁচটি ধাপে এবার ‘আনলক-পর্ব’ মহারাষ্ট্রে

Share Now





নিজস্ব প্রতিবেদন: সংক্রমণ অনেকটাই কমে গিয়েছে। এবার পাঁচটি ধাপে মহারাষ্ট্রে  ‘আনলক-পর্ব’ শুরু হবে। বৃহস্পতিবার ঘোষণা করল মহারাষ্ট্র সরকার।

সংক্রমণহার, হাসপাতালে শয্যার সংখ্যা এবং অক্সিজেন জোগানের বিষয়টি মাথায় রেখে একটি তালিকা প্রস্তুত করা হয়েছে মহারাষ্ট্রে। বুধবারের হিসেব অনুযায়ী, মহারাষ্ট্রে সংক্রমণ হার ৮০ শতাংশ কমে গিয়েছে।

আরও পড়ুন: গ্রাহকদের কৌশলে নতুন পলিসি নিতে বাধ্য করছে হোয়াটসঅ্যাপ, আদালতে কেন্দ্র

সরকারের তরফে জানানো হয়েছে, রাজ্যের যে সব জেলায় (district) সংক্রমণ নেই বললেই চলে, বা যেখানে সংক্রমণ ৫ শতাংশের নীচে নেমে গিয়েছে, সেই সব জেলাকে প্রথম ভাগের তালিকায় রাখা হয়েছে। ওই তালিকায় ঠাণে-সহ রয়েছে মোট ১৮টি জেলা। ওই সব অঞ্চলে খুলে দেওয়া হবে থিয়েটার, মল, সরকারি বেসরকারি অফিস। বিবাহ ও ফিল্মের শুটিংয়েও ছাড় দেওয়া হবে।

রাজধানী মুম্বই (mumbai) রয়েছে দ্বিতীয় ভাগে। সংক্রমণ হার কতটা নিয়ন্ত্রণে রয়েছে, তার ভিত্তিতেই বিভিন্ন জেলা থেকে ধীরে ধীরে তুলে নেওয়া হবে লকডাউনের বিধিনিষেধ। এই লেভেল-টু অঞ্চলে চারজন বা তার বেশি কোথাও জমায়েত করতে পারবেন না। ৫০ শতাংশ লোক নিয়ে চলবে রেস্তোরাঁ, জিম, সালোঁ ও বিউটি পার্লার। লোকাল (local train) ট্রেন চলবে না।

দশম ও দ্বাদশ শ্রেণির বোর্ডের পরীক্ষা বাতিল হয়েছে মহারাষ্ট্রে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: ভাইরাসকে গ্রাম-ছাড়া করার লক্ষ্যে পুরস্কার ঘোষণা মহারাষ্ট্র সরকারের







Source link