পশ্চিমবঙ্গের কোভিড-১৯ হেলথ বুলেটিন ১১ এপ্রিল , West Bengal Covid-19 Health Bulletin 11 April

Share Now





সর্বমোট আক্রান্তের সংখ্যা ৬,১৪,০২৪

সর্বমোট আক্রান্তের সংখ্যা ৬,১৪,০২৪

রবিবার হেলথ বুলেটিনে বলা হয়েছে, রাজ্যে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৩৯৮ জন। ফলে সর্বমোট আক্রান্তের সংখ্যা ৬,১৪,৮৯৬ জন। সক্রিয় আক্রান্তের সংখ্যা ২৩, ৯৮১ জন। এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ৫, ৮০, ৫১৫ জন। গত ২৪ ঘন্টায় ১৭৭৩ জন সুস্থ হয়েছেন। এর মধ্যে সব থেকে বেশি মুক্তি ঘটেছে কলকাতায় (৪৬৯)। তারপরেই রয়েছে উত্তর ২৪ পরগনা (৪১৪)। এরপরেই রয়েছে হাওড়া ( ১২৫) এবং হুগলি (১১৪) ।

সংক্রমণে শীর্ষে কলকাতা, তারপর উত্তর ২৪ পরগনা

সংক্রমণে শীর্ষে কলকাতা, তারপর উত্তর ২৪ পরগনা

(ব্রাকেটে আগের দিনের আক্রান্তের সংখ্যা)

এদিন সবচেয়ে বেশি করোনায় আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে কলকাতায়। তারপর রয়েছে উত্তর ২৪ পরগনা। এদিন কলকাতায় ১১০৯ (৯৯৭) জন আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘন্টায় আলিপুরদুয়ারে ২ (১১), কোচবিহারে ১০ (১৪) , দার্জিলিং ৮২ (৫০), কালিম্পং ০ (৫) , জলপাইগুড়ি ৩২ (৩৮), উত্তর দিনাজপুরে ২৬ (৫০), দক্ষিণ দিনাজপুরে ২১ (১৪), মালদহ ১০৮ (১৫৩), মুর্শিদাবাদে ২০৩ (১৭৩), নদিয়া ১১১ (১০৩), বীরভূম ২৮২ (২৭১), পুরুলিয়া ১০৫ (৭৪), বাঁকুড়ায় ৫৭ (৩৬), ঝাড়গ্রাম ৮ (১), পশ্চিম মেদিনীপুরে ৩৪ ( ১৯), পূর্ব মেদিনীপুর ৮০ (৫৬), পূর্ব বর্ধমান ৮৩ (৫৪), পশ্চিম বর্ধমান ২০৭ (২৬৬), হাওড়া ২৯৩ ( ২৮৯), হুগলিতে ২১০ (১৯১), উত্তর ২৪ পরগনায় ১০৪৭ (৮৮৭), দক্ষিণ ২৪ পরগনায় ২৮৮ ( ২৯১) জন আক্রান্ত হয়েছেন।

সুস্থতার হার কমেছে

সুস্থতার হার কমেছে

শনিবারের থেকে রবিবার সুস্থতার হার সামান্য কমেছে। শনিবার সুস্থতার হার ছিল ৯৪. ৮০ % । রবিবার তা কমে হয়েছে ৯৪. ৪১ %। এদিন স্বাস্থ্য মন্ত্রকের ওয়েবসাইটে জানানো হয়েছে সারা দেশে সুস্থতার হার কমে হয়েছে ৯০.৪৪%। সারা দেশে মৃত্যুর হার রয়েছে ১.২৭%-এ।

মৃত্যু হয়েছে ১০ জনের

মৃত্যু হয়েছে ১০ জনের

গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১০ জনের। শনিবার ১২ এবং শুক্রবার ৮ জনের মৃত্যু হয়েছিল। এদিন মৃতের সংখ্যাটা গিয়ে দাঁড়িয়েছে ১০,৪০০-তে।

কলকাতায় মৃত্যু হয়েছে ৩১৫৩ জনের

কলকাতায় মৃত্যু হয়েছে ৩১৫৩ জনের

এদিন যে ১০ জনের মৃত্যু হয়েছে রাজ্য, তাঁদের তিনজন কলকাতার বাসিন্দা। পাঁচজন উত্তর ২৪ পরগনা, একজন করে দক্ষিণ ২৪ পরগনা ও বীরভূমের বাসিন্দা। এখনও পর্যন্ত কলকাতায় করোনায় মৃত্যু হয়েছে ৩১৫৩ জনের। মৃত্যুর সংখ্যার নিরিখে কলকাতার পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে মৃত্যু হয়েছে ২৫৫৩ জনের।

স্যাম্পেল পরীক্ষা

স্যাম্পেল পরীক্ষা

এদিন সারা রাজ্যে ৪০, ৩৭২ টি স্যাম্পেল পরীক্ষা করা হয়েছে। শনিবার পরীক্ষা করা হয়েছিল ৩৬, ৮৬৫ টি স্যাম্পেল। শুক্রবার ৩৬,১১৭ টি স্যাম্পেল পরীক্ষা করা হয়েছিল। এখনও পর্যন্ত রাজ্যে স্যাম্পেল পরীক্ষা হয়েছে ৯৫, ১০, ০৪৮ টি। প্রতি ১০০ টি পরীক্ষায় আক্রান্ত চিহ্নিত হয়েছে ৬.৪৭ %।






Source link