পর্যটকদের জন্য নতুন গাইডলাইন জারি করল সিকিম সরকার, Sikkim government issued new guidline for tourists

Share Now


পর্যটকদের জন্য দরজা খুলল সিকিম

পর্যটকদের জন্য দরজা খুলল সিকিম

হিমালয়ের কোলে ছোট্ট রাজ্য সিকিম। করোনা প্রথমে সেখানে থাবা বসাতে পারেনি। কিন্তু শেষ পর্যন্ত সিকিমেও হানা দিয়েছিল করোনা। যে রাজ্যে পর্যটনই মূল অর্থনৈতীর উৎস্য সেই পর্যটন শিল্প একেবারে ধসে পড়েছিল। করোনার সেকেন্ড ওয়েভ কাটিয়ে ফের উঠে দাঁড়িয়েছে সিকিম। পর্যটকদের জন্য দরজা খুলে িদয়েছে এই রাজ্য।

নয়া গাইড লাইন

নয়া গাইড লাইন

পর্যটকদের জন্য দরজা খুলে দিলেও করোনা সাবধানতা কিন্তু মনে আছে। তাই পর্যটকদের জন্য নয়া গাইডলাইন তৈরি করেছে রাজ্য সরকার।তাতে বলা হয়েছে একমাত্র করোনা ভ্যাকসিনের দুটি ডোজ নেওয়া পর্যটকরাই আসতে পারবেন সিকিমে। শুধু নির্দেশিকা নয় কড়া নজরদারিও চলবে সেখানে। পূর্ব সিকিমের রংপো, দক্ষিণ সিকিেমর মেল্লি যেখানেও যাও ভ্যাকসিনের রেজিস্ট্রেশন দেখিয়ে তবেই চেকপোস্ট থেকে অনুমতি পাবেন পর্যটকরা।

৫০ শতাংশের বেশি পর্যটক নয়

৫০ শতাংশের বেশি পর্যটক নয়

আজ থেকেই সিকিমের সব হোটেল, গেস্ট হাউস, হোম স্টে খুলে দেওয়া হয়েছে। তবে ৫০ শতাংশের বেশি পর্যটক সেখানে থাকতে পারবেন না বলে জানানো হয়েছে। সেটা যাতে সকলে মেনে চলেন তার জন্য কড়া নজরদারি চালাবে সিকিম সরকার। শুধু হোটেল রেস্তরাঁ নয় শপিং মল, দোকান বাজার সবই খোলা হয়েছে তবে শর্ত একটাই করোনা বিধি মেনে চলতে হবে।

ভ্যাকসিন নিয়ে তবেই কাজ

ভ্যাকসিন নিয়ে তবেই কাজ

একই সঙ্গে সিকিম সরকারের পক্ষ থেকে নির্দেশিকা জারি করে বলা হয়েছে হোটেল, রেস্তরাঁ এবং দোকানে বাজারে যে কর্মীরা কাজ করবেন তাঁরা যেনসকলেই ভ্যাকসিন পেয়ে থাকেন। ভ্যাকসিন নিতে তবে তাঁরা কাজ করতে পারবেন। সেটা সুনিশ্চিত করতে হবে সংস্থাকে।

খুশি বাসিন্দারা

খুশি বাসিন্দারা

সিিকম সরকারের এই সিদ্ধান্তে খুশি হোটেল ব্যবসায়ীরা। তাঁরা নতুন পর্যটন শিল্প চাঙ্গা হওয়ার আশা দেখছেন। একই ভাবে দার্জিলিং, কালিম্পং, কার্শিয়াঙেও পর্যটন ব্যবসায়ীরা নতুন করে আশার আলো দেখছেন। তাঁরা আশা করছেন যেন সব কিছু ফের আগের মতো স্বাভাবিক হয়ে ওঠে।



Source link