পঞ্জাবে ধুন্ধুমার! Amarinder-এর বাড়ির বাইরে বিক্ষোভে Badal, আটক করল পুলিস

Share Now





নিজস্ব প্রতিবেদন: আগামী বছর পঞ্জাবে ভোট। তার আগে শাসকদল কংগ্রেসের বিরুদ্ধে আন্দোলনের ঝাঁজ বাড়াতে কোনও কসুর করছে না বিরোধী শিরোমণি অকালি দল (SAD)। মঙ্গলবার চণ্ডীগড়ে রাজ্যের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং-এর বাসভবনের বাইরে বিক্ষোভ দেখালেন সুখবীর সিং বাদল। SAD নেতাকে আটক করল পুলিস।

করোনা অতিমারি সামাল দিতে ব্যর্থ রাজ্য সরকার। টিকা ও করোনা চিকিৎসার সরঞ্জাম নিয়ে দুর্নীতি হয়েছে। এমন একগুচ্ছ অভিযোগে মঙ্গলবার মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ দেখায় শিরোমণি অকালি দল। রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী বলবীর সিং সিধুর অপসারণ দাবি করেন এবং সিবিআই তদন্তের দাবি জানানো হয়। বিক্ষোভে সামিল হয় আসন্ন পঞ্জাব নির্বাচনে শিরোমণি অকালি দলের জোট সঙ্গী বিএসপিও (BSP)। পরিস্থিতি সামাল দিতে কার্যত নাকানিচোবানি খেতে হয় পুলিসকে। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে জল কামান ব্যবহার করে পুলিস। পরে SAD নেতা সুখবীর সিং বাদলকে আটক করা হয়।

আরও পড়ুন: বন্ধ কারখানা, ৫ বছর বিনা বেতনে কাজ! ৮৯ কর্মীর মৃত্যু অসমে

আরও পড়ুন: ‘ভারতীয়দের কাছে মাটি মাতৃসম,’ রাষ্ট্রপুঞ্জে মাটি অবনমন রুখতে বার্তা Modi-র

২০২২-এ পঞ্জাবে মহারণ। ২০২৪-এর মোদী বিরোধী জোটের স্বপ্নে ধাক্কা দিয়ে আগেই সেরাজ্যে কংগ্রেসে বিরুদ্ধে জোট গড়েছে শিরোমণি অকালি দল (SAD) এবং বহুজন সমাজ পার্টি (BSP)। ২৭ বছর পর ফের একজোট হয়ে লড়ছে দু’দল। ১১৭ আসন বিশিষ্ট পঞ্জাব বিধানসভার ২০টি আসনে লড়বে বিএসপি। বাকি ৯৭টি আসনে লড়বে অকালি দল। 







Source link