নিলামে উঠছে Air Indiaর সম্পত্তি, বেসরকারিকরণ করে ৩০০ কোটি আয়ের ভাবনা

Share Now





নিজস্ব প্রতিবেদন: অনলাইন নিলাম সংস্থার মাধ্যমে ভারতজুড়ে ফ্ল্যাট এবং জমির প্লট বিকির বিজ্ঞাপন দিল এয়ার ইন্ডিয়া। ব্যবসায়িক এবং আবাসিক রিয়েল এস্টেট সম্পত্তি বিক্রি করে ৩০০ কোটি আয় করতে উদ্যোগী হয়েছে সংস্থাটি। 

শুক্রবার এয়ার ইন্ডিয়ার তরফে দেওয়া ই-অকশন নোটিশ অনুযায়ী, কলকাতা, মুম্বই, ঔরঙ্গাবাদ, ভূজ, নয়াদিল্লি, বেঙ্গালুরু, ম্যাঙ্গালুরু, নাসিক, নাগপুর এবং তিরুঅনন্তপুরমে সম্পত্তি বিক্রি করবে সংস্থাটি। নিলাম শুরু হবে ৮ জুলাই এবং শেষ ৯ জুলাই।

আরও পড়ুন, জন বার্লার পর সৌমিত্র খাঁ, এবার রাঢ়বঙ্গ ভেঙে আলাদা রাজ্যের দাবি জানালেন BJP সাংসদ

তবে শুধু বিজ্ঞাপনে নয়, সমস্ত বিশদ এমএসটিসি-র ওয়েবসাইটে দেওয়া হয়েছে বলে বিজ্ঞাপনে জানিয়েছে এয়ার ইন্ডিয়া। নিজেদের ওয়েবসাইটেও সম্পত্তি বিক্রয় সম্পর্কিত বিবরণ দিয়েছে বিমান সংস্থাটি। 

কেন্দ্রীয় অসামরিক বিমানমন্ত্রী হরদীপ সিং পুরি জানিয়েছেন  চলতি বছরের শেষেই এয়ার ইন্ডিয়ার বিলগ্নিকরণ প্রক্রিয়া সম্পন্ন হবে।

কেন্দ্রের কাছে এয়ার ইন্ডিয়া কেনার আগ্রহ প্রকাশ করেছে  স্পাইসজেটের সিইও অজয় সিং এবং টাটা সংস্থা।

প্রায় ৬০ কোটি দেনার দায়ে ডুবে এয়ার ইন্ডিয়া। হাল ফেরাতে ৫০ হাজার কোটি টাকা খরচ হয়ে গিয়েছে কেন্দ্রের। সেই ভার মেটাতে গোটা দেশের বিভিন্ন অংশে ছড়িয়ে থাকা তাদের সম্পত্তি বিক্রি করতে দরপত্র ডেকেছে সংস্থাটি। প্রতিটি সম্পত্তির সংরক্ষিত দর, কত টাকা জমা রাখতে হবে সমস্ত বিশদ এমএসটিসি-র ওয়েবসাইটে দেওয়া হয়েছে বলে বিজ্ঞাপনে জানিয়েছে এয়ার ইন্ডিয়া।

কী কী সম্পত্তি বিক্রি হচ্ছে?

ঔরঙ্গাবাদে একটি বুকিং অফিস এবং স্টাফ কোয়ার্টার, ভূজে আবাসনের জন্য কেনা জমি এবং এয়ারলাইন্স হাউস, নয়াদিল্লিতে এশিয়ান গেমস ভিলেজ কমপ্লেক্সে চারটি আবাসন, বেঙ্গালুরুর আবাসনের জন্য কেনা জমি, ম্যাঙ্গালুরুতে দুটি ফ্ল্যাট, মুম্বইয়ে ১৪টি ফ্ল্যাট, কলকাতায় চারটি ফ্ল্যাট, নাগপুরের বুকিং অফিস এবং তিরুঅনন্তপুরমে রেসিডেন্সিয়াল প্লট নিলামে বিক্রি করা হবে।







Source link