দৈনিক আক্রান্তের সংখ্যায় নয়া রেকর্ড, কিছুটা কমল মৃত্যু – west bengal covid update bengal witness more than 20 thousand new covid cases in last 24 hours

Share Now





এই সময় ডিজিটাল ডেস্ক: করোনার দ্বিতীয় ঢেউয়ে বেলাগাম সংক্রমণ বাংলায়। হু হু করে বেড়ে চলা দৈনিক সংক্রমণের শৃঙ্খল ভাঙতে লকডাউন জারি না করলেও লকডাউনের মতো কড়া কোভিড বিধি মেনে চলার কথা বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বন্ধ লোকাল ট্রেন, গণপরিবহণের সংখ্যাও ৫০ শতাংশ কমিয়ে দিয়েছে রাজ্য সরকার। তাতেও নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছে না দৈনিক সংক্রমণ। রাজ্যে কোভিড আক্রান্তের সংখ্যা ১০ লাখ ছাড়িয়ে গিয়েছে। প্রথমবার শঙ্কা আরও বাড়িয়ে রাজ্যে ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণ ২০ হাজারেরও বেশি।

বিগত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ২০ হাজার ১৩৬ জন, মৃত্যু হয়েছে ১৩২ জনের। রাজ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৭ হাজার ৬৭৩। গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১৮ হাজার ৯৯৪ জন। রাজ্যে বর্তমানে সুস্থতার হার ৮৬.৪২ শতাংশ। রাজ্যে ১১ মে পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৩২ হাজার ৭৪০ জন, মৃত্যু হয়েছে ১২ হাজার ৫৯৩ জন।

কিছুটা স্বস্তি! করোনায় দেশে দৈনিক সংক্রমণ ফের কমল

অন্যদিকে, দেশে করোনা সংক্রমণে খানিকটা স্বস্তি। একদিনে করোনা আক্রান্তের সংখ্যা আরও কমল। সোমবারের তুলনায় মঙ্গলবার কিছুটা কমল দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ২৯ হাজার ৯৪২ জন। তবে, ফের বাড়ল দৈনিক মৃত্যুর সংখ্যা। একদিনে মৃত্যু হয়েছে ৩ হাজার ৮৭৬ জনের। একদিনে দেশে সুস্থ হয়েছেন ৩ লাখ ৫৬ হাজার ৮২ জন।

আর্তের পাশে দিবারাত্র লাল স্বেচ্ছাসেবক সৌমিত্র ঘোষ

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে জানা যাচ্ছে, দেশে মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ২৯ লাখ ৯২ হাজার ৫১৭। মোট সুস্থ হয়েছেন ১ কোটি ৯০ লাখ ২৭ হাজার ৩০৪। মোট মৃতের সংখ্যা ২ লাখ ৪৯ হাজার ৯৯২। এই মুহূর্তে দেশে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৩৭ লাখ ১৫ হাজার ২২১।

কলকাতার আরও খবরের জন্যক্লিক করুন প্রতি মুহূর্তে খবরের আপডেটের জন্য চোখ রাখুন এই সময় ডিজিটালে।






Source link