‘দেশে Medical Oxygen-এর উৎপাদন বেড়েছে ১০ গুণ’, ‘মন কি বাত’ অনুষ্ঠানে ঘোষণা Modi-র

Share Now





নিজস্ব প্রতিবেদন: দেশে লিকুইড মেডিক্যাল অক্সিজেনের ( Medical Oxygen) উৎপাদন প্রায় ১০ গুণ বেড়েছে। সাধারণত ভারতে ৯০০ মেট্রিক টন লিকুইড অক্সিজেন উৎপাদন হত। এখন যা বেড়ে ৯ হাজার ৫০০ মেট্রিক টন হয়েছে। রবিবারের ‘মন কি বাত’ অনুষ্ঠানে জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi )।  

তিনি জানান, করোনার দ্বিতীয় ঢেউয়ে প্রত্যন্ত এলাকায় অক্সিজেন পৌঁছে দেওয়া সরকারের কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল। কিন্তু অক্সিজেন ট্যাঙ্কারের মাধ্যমে সেই চ্যালেঞ্জেরও মোকাবিলা করেছে সরকার এবং লক্ষ লক্ষ মানুষের কাছে অক্সিজেন পৌঁছে দেওয়া হয়েছে। করোনার পাশাপাশি গত ১০ দিনের মধ্যে দেশের পূর্ব ও পশ্চিম ভাগে আছড়ে পড়েছে দুটি ঘূর্ণিঝড়। বিধ্বস্ত হয়েছে বিভিন্ন জেলা। ঘর ছাড়া একাধিক মানুষ। অনেক এলাকা এখনও জলমগ্ন।

আরও পড়ুন: একইসঙ্গে Covid-19, black, white এবং yellow Fungus-এ আক্রান্ত, মৃত এক ব্যক্তি

আরও পড়ুন: ফের বাড়ল দিল্লির লকডাউন, উৎপাদন ও নির্মাণ ব্যবসায় ছাড়

এদিনের ‘মন কি বাত’ অনুষ্ঠান থেকে ঘূর্ণিঝড় বিধ্বস্ত মানুষদের পাশে থাকার বার্তা দেন প্রধানমন্ত্রী। করোনা পরিস্থিতিতেও যেভাবে দেশ প্রাকৃতিক বিপর্যয়ের মোকাবিলা করেছে, তার প্রশংসা করেন নরেন্দ্র মোদী। পাশাপাশি এই প্রাকৃতিক বিপর্যয়ে যাঁরা কাছের মানুষদের হারিয়েছেন, তাঁদেরও সমবেদনা জানান তিনি।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    







Source link