‘দেশে কোভিডের দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণে’, Modi-কে দরাজ সার্টিফিকেট Shah-র

Share Now





নিজস্ব প্রতিবেদন: করোনা দ্বিতীয় ঢেউয়ে রক্ষা নেই, এবার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। হায়দরাবাদের সংস্থা ‘বায়োজিক্যাল ই’ (Biological E)-কে ইতিমধ্যেই দেশীয় পদ্ধতির টিকা তৈরির ছাড়পত্র দিয়েছে কেন্দ্র। পরিস্থিতি মোকাবিলায় এবার প্রধামন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Modi) দরাজ সার্টিফিকেট দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। বললেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সুযোগ্য নেতৃত্বের জন্য সাফল্যের সঙ্গে করোনার দ্বিতীয় ধাক্কা সামলাতে সক্ষম হয়েছে দেশ’।

নিজের রাজ্য গুজরাতে এদিন ৯টি অক্সিজেন প্লান্টের উদ্বোধন করেন শাহ। সেই অনুষ্ঠানে তিনি বলেন, দেশে যখন কোভিডে দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ে, তখন ভাইরাসটি একাধিক রূপ বদল করে। খুব দ্রুত ছড়িয়ে পড়তে শুরু করে। আমাদের সম্মিলিত চেষ্টায় দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণ করা গিয়েছে। নরেন্দ্র মোদির সুযোগ্য নেতৃত্বের কারণেই সাফল্যের সঙ্গে করোনা দ্বিতীয় ঢেউ সামলাতে সক্ষম হয়েছে দেশ’। অমিত শাহের কথায়, ‘ভারতের মতো বিপুল জনসংখ্যার দেশে কাজটা খুব কঠিন ছিল। অন্য দেশগুলি সংবাদমাধ্যমে খবর হয় না। কিন্তু সোশ্যাল মিডিয়ায় দেখা গিয়েছে যে, উন্নত দেশগুলির স্বাস্থ্য ব্যবস্থা, পরিকাঠামো ভেঙে দিয়েছে করোনাভাইরাস। আমি এটা বলতে পেরে আনন্দিত যে, প্রধানমন্ত্রী মোদির নেতৃত্বে দেশ বিপুল সাফল্য অর্জন করেছে কোভিডে’।

আরও পড়ুন: অবসরপ্রাপ্ত আমলাদের পুনর্নিয়োগে বাধ্যতামূলক CVC ছাড়পত্র, জারি নির্দেশিকা

প্রসঙ্গত, আগের তুলনা দেশে কোভিডের গ্রাফ নিম্নমুখী। কিন্তু দৈনিক সংক্রমণের হার দেড় লক্ষের কাছাকাছি ঘোরাফেরা করছে এখনও। পরিস্থিতির অবনতি হতে কতক্ষণ! সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে লকডাউন জারি রেখেছে অধিকাংশ রাজ্য। বিধিনিষেধের কড়াকড়ি চলছে এ রাজ্যেও।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)







Source link