দলবদলীরাই মুখপোড়াল বিজেপির, রাজীব থেকে শীলভদ্র একের পর এক কলঙ্কের পরাজয়ে ভরাডুবি বিজেপির, All ex TMC leader who joind BJP lost their seats in West Bengal Assemby Election 2021 Result

Share Now





বিজেপির হার

বিজেপির হার

বাংলায় পরিবর্তন নয় তৃণমূলের প্রত্যাবর্তন ঘটিয়েছে মানুষ। ২০০-র বেশি আসন তৃণমূলকে দিয়েছেন বঙ্গবাসী। বিজেপির থেকে কথায় মুখ ফিরিয়ে নিয়েছেন তাঁরা। দুই ডিজিটের অঙ্কেই তুষ্ট থাকতে হয়েছে দিলীপ ঘোষদের। মুখে আত্মশুদ্ধি থেকে কারণ অনুসন্ধান একের পর এক কথা বললেও হারের নেপথ্যে সিংহভাগ জুড়ে যে রয়েছে তৃণমূলের দলবদলিদের হার তার ইঙ্গিত দিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

দলবদলি

দলবদলি

ভোটের ঠিক আগেই একের পর এক হেভিওয়েট তৃণমূল কংগ্রেস নেতা থেকে মন্ত্রী- বিধায়ক। শুভেন্দু অধিকারী, রাজীব বন্দ্যোপাধ্যায়, রথীন ঘোষ,শীলভদ্র দত্ত, মিহির গোস্বামী, রুদ্রনীল ঘোষ, জটু লাহিড়ি, শোভন চট্টোপাধ্যায়, বৈশালী ডালমিয়া। একের পর এক হেভিওয়েট তৃণমূল নেতার যোগদানে গেরুয়া শিবির ভরে ওঠে। এক কথায় বিজেপিকে তৃণমূলের বিটিম বলা হচ্ছিল। কিন্তু শেষ পর্যন্ত দলবদলিদের ঘরে এলে নিজেরাই বিপাকে পড়ল বিজেপি।

গদ্দারদের হার

গদ্দারদের হার

যাঁরা তৃণমূল কংগ্রেস থেকে বিজেপিতে যোগদান করেছিল তাঁদের গদ্দার বলেই ডেকেছেন তৃণমূল কংগ্রেস নেত্রী। সেই গদ্দারদের সিংহভাগই কিন্তু গোহারা হেরেছে। ডোমজুড়ে হেরেছেন রাজীব। তাঁকে চার্টার্ড বিমানে দিল্লিতে উড়িয়ে নিয়ে গিয়েছিল বিজেপি। গুরুত্ব দিয়ে রাখা হয়েছিল কোর কমিটিতে। ব্যারাকপুরে হেরেছে শীলভদ্র দত্ত।হাওড়ায় হেরেছেন রথীন ঘোষ। বালিতে হেরেছেন বৈশালী ডালমিয়া। ভবানীপুর কেন্দ্রে হেরেছেন রুদ্রনীল ঘোষ। বীজপুরে হেরেছেন মুকুল রায়ের ছেলে শুভ্রাংশু। বিধানগরে পরাজিত হয়েছেন সব্যসাচী দত্ত। সিঙ্গুরে পরাজিত হয়েছেন রবীন্দ্রনাথ ভট্টাচার্য।

আদি-নব্যের দ্বন্দ্বের চোরা স্রোত

আদি-নব্যের দ্বন্দ্বের চোরা স্রোত

একের পর একে তৃণমূল কংগ্রেসের হেভিওয়েটদের আগমনে যত ভারী হয়েছে দল, তত আদি বিজেপি নেতারা ব্রাত্য হয়ে পড়েছেন। সেকারণেই দলবদলীদের টিকিট দেওয়া বিক্ষোভ পৌঁছে গিয়েছিল হেস্টিংসের পার্টি অফিস পর্যন্ত। একাধিক জায়গায় প্রকাশ্যেই নিজেদের মধ্যে দ্বন্দ্বে জড়িয়েছেন তাঁরা। এই চাপা রাগ বিজেপির ভোট ব্যাঙ্কে প্রভাব ফেলেছে।

২০১৯-এর ফল ধরে রাখতে পারল না বিজেপি, দুইবঙ্গে দুই জনগোষ্ঠী মান বাঁচাল গেরুয়া শিবিরের






Source link